আলোচিত সংবাদ

ঘরের মধ্যেই বাসা বেঁধেছিল পৃথিবীর সবথেকে বৃহত্তম এই সাপটি যাকে দেখলে আপনার মাথা ঘুরে যাবে…

আমাদের অনেকের কাছেই “অ্যানাকোন্ডা” শব্দটি ভয় দেখায়। এর দ্বারা আমরা হতাশ সবুজ চোখের সাথে লতানো, ভীতিজনক কিছু বোঝাতে চাই। এই বোয়া কনস্ট্রাক্টরটি এত বিশাল যে এটি কেবল একটি প্রাণীকেই নয়,

একজন ব্যক্তিকেও নিরাপদে গ্রাস করতে পারে। আমরা শৈশব থেকে শুনেছি যে বৃহত্তম সাপ – এই অ্যানাকোন্ডা… বোয়া পরিবার থেকে একটি জলজ অ-বিষাক্ত সরীসৃপ। তবে তাকে নিয়ে ভীতিজনক অনেক গল্পই অতিরঞ্জিত।

অ্যানাকোন্ডা সাপ সত্যিই খুব বড়। এর দৈর্ঘ্য কখনও কখনও 8.5 মিটারে পৌঁছায় তবে পাঁচ-মিটার ব্যক্তি বেশি সাধারণ। তবে, 12-মিটার এবং দীর্ঘ সাপের কিংবদন্তি সম্ভবত প্রতারণা। এই জাতীয় ব্যক্তিকে বরং বিরল অনন্য বলা যেতে পারে। এত বড় এবং ভারী সরীসৃপ শুধুমাত্র প্রকৃতির চারপাশে ঘোরাঘুরি নয়, শিকার করাও শক্ত হবে। সে অনাহারে মারা যেত।

এই বোয়া কনস্ট্রাক্টর কোনও ব্যক্তিকে আক্রমণ করে না। তদুপরি, তিনি লোকদের সাথে দেখা এড়াতে চেষ্টা করেন। খ্যাতিমান ইংরেজ প্রকৃতিবিদ, প্রাণিবিদ ও লেখক জেরাল্ড ম্যালকম ড্যারেল এই সরীসৃপের সাথে তাঁর মুখোমুখি বর্ণনা করেছিলেন। তিনি তাকে অ্যামাজনের তীরে ঘন ঝোপঝাড়ে দেখেছিলেন। এটি প্রায় 6 মিটার দীর্ঘ একটি মোটামুটি বড় ব্যক্তি ছিল।

লেখক অত্যন্ত ভয় পেয়েছিলেন, প্রবৃত্তি তাকে উচ্চস্বরে সহকারে স্থানীয় বাসিন্দার সাহায্যের জন্য আহ্বান জানায়। তবে সাপটি অদ্ভুত আচরণ করেছিল। প্রথমে, তিনি সত্যিই হুমকির মতো পোজ নিয়েছিলেন, টেনশনে, যেন লাফানোর প্রস্তুতি নিচ্ছিলেন।

তিনি ভয়ঙ্করভাবে কটূক্তি করতে লাগলেন, কিন্তু আক্রমণ করলেন না। কিছুক্ষণ পরে, তাঁর হিসগুলি মেন্যাসিং হয়ে উঠল না, বরং ভয় পেয়ে গেল। এবং যখন এসকর্টটি দৌড়ে এসেছিল তখন তাদের কাছে খুব সহজেই সময় ছিল যে লেজটি দ্রুত ঝোপের মধ্যে পিছনে ফিরে আসছে। বোয়া ব্যক্তিটির সাথে বিরোধে আসতে চায় না, পালিয়ে যায়।

তবুও ফটোতে অ্যানাকোন্ডা প্রায়শই উদ্বেগ ও ভীতি প্রদর্শন করে presented এখন সে কোনও বুনো শূকরকে আক্রমণ করে, একে পুরোপুরি গ্রাস করে, তারপরে সে পুরো ষাঁড়ের চারপাশে জড়িয়ে যায় বা কুমিরের সাথে লড়াই করে। যাইহোক, ভারতীয়রা এখনও কীভাবে সবুজ বোয়াস মানুষকে আক্রমণ করে তার গল্প বলে।

সত্য, শুরু সবসময় একই থাকে। স্থানীয় বাসিন্দা নদীতে পাখি বা মাছ শিকার করেন। তিনি বরং একটি বৃহত ব্যক্তি এসেছেন এবং তিনি নদীর তীরে টানতে নদীতে প্রবেশ করতে বাধ্য হন। এখানেই দানবটি উপস্থিত হয়েছিল, যা শিকারের ফলাফলটি সরিয়ে নিতে হুট করে। তারপরে এটি শিকারী শিকারীর সাথে লড়াইয়ে জড়িত। সাপ কোনও ব্যক্তির মধ্যে শিকারের চেয়ে প্রতিদ্বন্দ্বী বেশি দেখে। কেবল ক্রোধে অন্ধ হয়ে সে মানুষের সাথে লড়াই করতে পারে।

কিন্তু মানুষ, বিপরীতে, এই সুন্দর প্রাণী শিকার করতে পারে। বোয়া কনস্ট্রাক্টরের ত্বক এত ভাল যে এটি একটি আকর্ষণীয় ট্রফি। এটি থেকে খুব ব্যয়বহুল পণ্যগুলি তৈরি করা হয়: বুট, স্যুটকেসস, জুতা, ঘোড়ার কম্বল, কাপড়। এমনকি অ্যানাকোন্ডার মাংস এবং চর্বি খাবারের জন্য ব্যবহৃত হয়, এটি চূড়ান্ত সুবিধার সাথে ব্যাখ্যা করে। বলা হয়ে থাকে যে কয়েকটি উপজাতির মধ্যে এই খাবারটি অনাক্রম্যতা বজায় রাখার উত্স হিসাবে বিবেচিত হয়।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন…

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!