আলোচিত সংবাদ

একই পরিবারের ৯ সদস্য ওমিক্রনে আক্রান্ত

করোনাভাইরাসের সবচেয়ে ভয়ানক ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত হয়েছে ভারতের রাজ্যস্থানের একই পরিবারের ৯ সদস্যের। এই পরিবারের ৪ সদস্য সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে এসেছে বলে জানা গেছে।

এদের মধ্যে দুই জন শিশুও আছে। খবর নিউজ এইটটিন বাংলার। রাজস্থান স্বাস্থ্য বিভাগের তথ্য মতে একই পরিবারের ৯ জন ওমিক্রনে আক্রান্তসহ সারাদেশে মোট ২১ জন আক্রান্ত হয়েছে।

রোববার (৫ ডিসেম্বর) মহারাষ্ট্রে আরও সাত জনের দেহে মিলেছে ওমিক্রন। পুনের একটি শহর পিম্প্রিতে আক্রান্ত হয়েছেন এক পরিবারের ৬ জন। এদের মধ্যে রয়েছেন এক নারী ও তার দুই মেয়ে এবং ওই নারীর ভাই ও তার দুই মেয়ে রয়েছে। আক্রান্তরা সকলেই নাইজেরিয়া ফেরত। এ ছাড়াও ফিনল্যান্ড ফেরত এক ব্যক্তির শরীরে ওমিক্রন ভাইরাস পাওয়া গেছে।

এর আগে শনিবার মহারাষ্ট্রের ডোম্বিভ্যালিতে তানজানিয়া ফেরত একজনের দেহে ওমিক্রন ধরা পড়ে। সবমিলিয়ে মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৮।করোনাভাইরাসের নতুন এই ধরনের প্রখম সন্ধান মিলে দেশটির কর্ণাটকে। এক চিকিৎসকসহ দুইজনের দেহে এই ভাইরাস ধরা পরে। এরপরেই গুরাটে একজনের দেহে মিলে। এছাড়া রাজধানী দিল্লিতেও হানা দিয়েছে করোনা ভাইরাসের দক্ষিণ আফ্রিকান নতুন ধরন ওমিক্রন।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!