আলোচিত সংবাদ

খাতায় রোল লেখার পর জানা গেল আজ পরীক্ষা হবে না

গণিত-১ বিষয়ের পরীক্ষার মধ্য দিয়ে আজ থেকে শুরু হওয়ার কথা ছিল কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নবম শ্রেণির বোর্ড সমাপনী পরীক্ষা। সে অনুযায়ী সোমবার (৬ ডিসেম্বর) সকাল ৯টা থেকে সোয়া ৯টার মধ্যে স্বাস্থ্য বিধি মেনে সকল পরীক্ষার্থী কেন্দ্রে উপস্থিত হয়।

নির্ধারিত সময় সাড়ে ৯টায় টাঙ্গাইলের সকল কারিগরি কেন্দ্রে সরবরাহ করা হয় উত্তরপত্র। যথারীতি রোল রেজিস্ট্রেশন নম্বর পূরণ সম্পন্ন করে শিক্ষার্থীরা। পরে ৯টা ৫০ মিনিটে জানা যায় ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ কারণে আজ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

জেলার ভূঞাপুর উপজেলার নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চবিদ্যালয় পরীক্ষাকেন্দ্র ও অলোয়া মনিরুজ্জামান বি এম কলেজ পরীক্ষা কেন্দ্রে খোঁজ নিয়ে জানা যায়, শিক্ষার্থীরা খাতায় রোল ও রেজিস্ট্রেশন নম্বর লেখার পর ৯টা ৫৫ মিনিটে জানা যায় ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ কারণে সোমবার (৬ ডিসেম্বর) পরীক্ষা হবে না।

পরে পরীক্ষা কক্ষের দায়িত্বে নিয়োজিত থাকা শিক্ষকরা পরীক্ষার্থীদের কাছ থেকে পূরণ করা উত্তরপত্র উত্তোলন করে নেন। পরীক্ষার সময় পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে বলেও ঘোষণা দেন। অলোয়া বিএম কলেজ কেন্দ্রে ২৯৬ জন ও নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে ২৫৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব মো. শামছুল আলম আরটিভি নিউজকে বলেন, পরীক্ষা স্থগিতের ঘোষণা পরে আসার কারণে শিক্ষার্থীরা খাতায় রোল ও রেজিস্ট্রেশন নম্বর লিখে ফেলেছিল। পরে তা উত্তোলন করে নেওয়া হয়েছে। প্রশ্নপত্র খোলা হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছা. ইশরাত জাহান গণমাধ্যমকর্মীদের বলেন, সকাল সাড়ে ৯টার দিকে খবর আসে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নবম শ্রেণির আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে কেন্দ্রে সে মেসেজ পৌঁছে দেওয়া হয়। এ খবর পরীক্ষা কক্ষে পৌঁছার আগেই পরীক্ষার্থীরা রোল রেজিস্ট্রেশন নম্বর লিখে ফেলে। পরবর্তীতে সে সব খাতা কেন্দ্র সচিবের নির্দেশে উত্তোলন করে নেওয়া হয়। তবে কোনো প্রশ্নপত্র খোলা হয়নি।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!