আলোচিত সংবাদ

হেলিকপ্টার বিধ্বস্তে একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহ

ভারতের তামিলনাড়ুতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়ত ও তার স্ত্রী মধুলিকাসহ মৃত্যু হয়েছে ১৩ জনের। তবে এ ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহ। তার অবস্থা আশঙ্কাজন। তাকে তামিলনাড়ুর ওয়েলিংটনের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগেই জানা গিয়েছিল, কপ্টারের ১৪ জন আরোহীর মধ্যে মৃত্যু হয়েছে ১৩ জনেরই। মৃতদের মধ্যে আছেন ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকাসহ ১৩ জন।

জীবিত রয়েছেন একমাত্র বরুণ সিংহ। সেনাবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন বরুণের সুস্থতা কামনা করে টুইট করেছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

তামিলনাড়ুর সুলুর থেকে ওয়েলিংটন যাওয়ার উদ্দেশে আকাশে উড়েছিল সেনার এমআই- ১৭, ভি- ৫ হেলিকপ্টার। সওয়ার হয়েছিলেন সস্ত্রীক সিডিএসসহ ১৪ জন। বেলা ১২টা ৪০ নাগাদ নীলগিরির একটি চা বাগানের উপর ভেঙে পড়ে হেলিকপ্টারটি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হেলিকপ্টারটি একটি গাছের সঙ্গে ধাক্কা লাগার পর তাতে আগুন ধরে যায়। তারপর আরও একটি গাছে ধাক্কা মেরে মাটিতে আছড়ে পড়ে হেলিকপ্টার। এক স্থানীয় বাসিন্দার দাবি, তারা দেখেন, দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টার থেকে বেরোনোর চেষ্টা করছেন কয়েকজন। তাদের সর্বাঙ্গে পোড়ার ক্ষত ছিল বলেও দাবি করেছিলেন তিনি। সেই ব্যক্তিদের মধ্যেই ছিলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহ। বর্তমানে তামিলনাড়ুর ওয়েলিংটনে সেনা হাসপাতালে চিকিৎসা চলছে তার।

সূত্র: আনন্দবাজার

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!