আলোচিত সংবাদ

দেশ ছাড়তে যাচ্ছেন ডা. মুরাদ!

যৌন হয়রানিমূলক, বিকৃত, বর্ণবাদী ও বিশ্ববিদ্যালয়ের নারী নেত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে তোপের মুখে পড়েন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। পাশাপাশি নায়িকা মাহিয়া মাহির সঙ্গে অশ্লীল আহ্বানের কল রেকর্ড ফাঁসের পর চারদিকে তাকে নিয়ে সমালোচনার ঝড় বইছে।

এই ঘটনার পর সবই হারাতে হচ্ছে ডা. মুরাদ হাসানের। তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে সরতে বাধ্য হয়েছেন। আওয়ামী লীগের জামালপুর জেলা কমিটির পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলের প্রাথমিক সদস্যপদও হারাতে যাচ্ছেন তিনি।

এত ঘটনার পর ডা. মুরাদকে আর কোথাও দেখা যায়নি। জানা যায়, ০৬ ডিসেম্বর দুপুরে চট্টগ্রামের উদ্দেশে ঢাকা ছেড়েছেন তিনি। কয়েকটি সূত্রে জানা গিয়েছিল, ডা. মুরাদ চট্টগ্রামের উদ্দেশে দুপুরেই ঢাকা থেকে রওনা দিয়েছিলেন। সেখানে তার একজন বন্ধুর বাসায় ওঠার কথা ছিল। সেদিন আরটিভি নিউজের পক্ষ থেকে দিনভর একাধিকবার ফোন করা হলেও ধরেননি ডা. মুরাদ। পরে তার ফোন বন্ধ পাওয়া যায়। বর্তমানে তিনি কোথায় অবস্থান করছে সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

তবে ইতোমধ্যে খবর পাওয়া গেছে ডা. মুরাদ হাসান দেশ ছাড়ার প্রস্তুতি নিচ্ছে। আজ বৃহস্পতিবার কানাডার উদ্দেশে তার ঢাকা ছাড়ার কথা রয়েছে। এর জন্য বুধবার তিনি টিকিটও কাটেন বলে সংশ্লিষ্ট এয়ারলাইনস সূত্রে জানা গেছে।সদ্য পদ হারানো প্রতিমন্ত্রীর ডা. মুরাদের দপ্তরের একটি সূত্র জানিয়েছে, ডা. মুরাদ হাসান যে লাল পাসপোর্ট ছিল, গেল মঙ্গলবার পদত্যাগের দিন তার কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এদিকে ডা. মুরাদ হাসানের সংসদ সদস্য (এমপি) পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। বুধবার (৮ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ এ রিট করেন। রিটে জামালপুর-৪ আসনের এমপি মুরাদ হাসানে কর্মকাণ্ডের বিচার বিভাগীয় তদন্তও চাওয়া হয়েছে।

সূত্র: প্রথম আলো

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!