আলোচিত সংবাদ

সালমান নয়, ক্যাটরিনার বলিউড যাত্রা যার হাত ধরে

আজ বৃহস্পতিবার বলিউডের প্রথম সারির নায়িকা ক্যাটরিনা কাইফ ভিকি কৌশলের সাথে সাত পাকে বাঁধা পড়বেন। অতিথিরাও আসতে শুরু করে দিয়েছেন। এই অতিথিদের মধ্যে কোথাও দেখা গেল না ক্যাটরিনার চর্চিত প্রাক্তন প্রেমিক সালমান খান কিংবা তাঁর পরিবারের কোনও সদস্যকে।

তবে প্রশ্ন উঠেছে কার হাত ধরে ক্যাটরিনার বলিউড যাত্রা শুরু হয়েছিলো। জানা যায়, ব্রিটিশ পরিচালক কাইজার গুস্তাদের হাত ধরেই মুম্বাই আসেন ক্যাটরিনা। সেই ছবির প্রযোজক ছিলেন জ্যাকি শ্রফের স্ত্রী আয়েশা শ্রফ। এই আয়েশাই ক্যাটরিনাকে নাম বদলানোর পরামর্শ দেন। তখনই টারকোয়াট পদবি ছেড়ে ভারতীয় বাবার পদবি কাইফ ব্যবহার করা শুরু করেন ক্যাট।

২০০৩ সালে মুক্তি পায় তার প্রথম ছবি ‘বুম’। তবে ক্যাটরিনা জনপ্রিয়তা পান ২০০৫ সালে যখন মুক্তি পায় সালমান খানের সঙ্গে তার ছবি ‘ম্যায়নে প্যায়ার কিঁউ কিয়া’।এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি নায়িকাকে। বলিউডের প্রায় প্রথম সারির সব নায়কের সঙ্গেই কাজ করেছেন ক্যাটরিনা।

দীর্ঘ ১৮ বছর ধরে তিনি জনপ্রিয়তার শীর্ষে। সালমানের বোন অলভিরার মাধ্যমেই সালমানের সঙ্গে পরিচয় হয়েছিল ক্যাটের। সালমান উপস্থিত না থাকলেও ক্যাটরিনার বিয়েতে হাজির থাকবেন অলভিরা খান। খবর জিনিউজের ক্যাটরিনা ভারতে তার ক্যারিয়ার গঠন করলেও জন্মসূত্রে তিনি ব্রিটিশ। হংকংয়ে জন্মগ্রহণ করেন ক্যাটরিনা।

তার মা ব্রিটিশ আইনজীবী ও বাবা জন্মসূত্রে কাশ্মীরি হলেও তিনি ছিলেন ব্রিটিশ ব্যবসায়ী। ক্যাটরিনার বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদের পর ক্যাটরিনাসহ সাত সন্তানকে রেখে আমেরিকায় চলে যান ক্যাটরিনার বাবা। তখন থেকেই মা সুজেন টারকোয়েট একা হাতে মানুষ করেছেন তাদের। তাই বাবার পদবি ছেড়ে মায়ের পদবিই ব্যবহার করতেন ক্যাটরিনা।

তার নাম ছিল ক্যাটরিনা টারকোয়েট। মা সমাজসেবার সঙ্গে যুক্ত ছিলেন তাই মায়ের কাজের সূত্রে ছোটবেলায় একাধিক দেশে বসবাস করেছেন ক্যাট। হংকং, চীন, জাপান, ফ্রান্স, সুইজারল্যান্ড, পোল্যান্ড, বেলজিয়াম, হাওয়াই এবং মুম্বাইয়ে আসার আগে শেষ তিন বছর লন্ডনে থাকতেন ক্যাটরিনা। হোম স্কুলিংয়ের মাধ্যমেই পড়াশোনা করেছেন ক্যাট।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!