আলোচিত সংবাদ

‘প্রধানমন্ত্রী চাইলেও মুরাদকে এমপি পদ থেকে সরাতে পারবেন না’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশে এখন বাঙালির প্রধান নেতা শেখ হাসিনার নেতৃত্বে পরিবর্তনের সংগ্রাম চলছে। যেভাবে তার বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা পরাধীনতা থেকে মুক্তি পেয়েছিলাম, সেভাবে এখন তার কন্যার নেতৃত্বে আগামীর সুন্দর বাংলাদেশ প্রায় পেয়ে গেছি।

মন্ত্রী বলেন, আমাদের উচিত যেভাবে তার পিতাকে আমরা সমর্থন দিয়ে আমাদের প্রধান নেতা বানিয়েছিলাম, সেভাবে তার কন্যাকেও সমর্থন ও ভালোবাসা দেওয়া।আজ বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধিপ্রতিব’ন্ধী স্কুলের নূরুল হক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রায় কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ শহরের বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক অটিস্টিক স্কুলের ভবন নির্মাণ করে দিয়েছেন।

অটিস্টিক স্কুলের প্রধান শিক্ষক শাফাতুল হক চৌধুরীর পরিচালনায় ও জে’লা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, জে’লা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সিভিল সার্জন ডা. শামসুদ্দিন, অতিরিক্ত জে’লা প্রশাসক তামিম ইয়ামীন, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, অটিস্টি স্কুলের ভবনদাতা জিয়াউল হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী বলেন, দেশের সব নাগরিক সমান সুযোগ-সুবিধা ভোগ করবে- এটাই চান শেখ হাসিনা। আমাদের দেশে এখন বিরাট পরিবর্তন চলছে। রাস্তাঘাট, স্কুল, কলেজ, বিদ্যুৎসহ কত ধরনের কাজ করছি আমরা। এসব কাজে নেতৃত্ব প্রয়োজন। এই পরিবর্তনের কাজে শেখ হাসিনার মতো কর্মঠ, ঈমানদার ও শক্তিশালী অভিজ্ঞ নেতাকে উপহার দিয়েছেন আল্লাহ। রাজনৈতিক প্রতিহিংসার ঊর্ধে উঠে প্রতিটি বাঙালির তাকে সাহায্য ও সমর্থন দেওয়া উচিত।

তিনি বলেন, এ দেশে জন্মে যারা এ দেশের ভাষা, সংস্কৃতিকে অস্বীকার করে অন্য দেশকে লালন করেন, সেই নেতা আমরা চাই না। এই মুহূর্তে বিশ্বের বাঙালিদের প্রকৃত নেতা শেখ হাসিনা। তার নেতৃত্বে আমরা দেশকে আধুনিক রাষ্ট্রে পরিণত করে তুলব।

মন্ত্রী আরো বলেন, আমাদের দেশে এখন প্রচুর আয় হচ্ছে। ক্ষুধা নেই। না খেয়ে ঘুমাতে হয় না কাউকে। সবাই পরিষ্কার পানি পান করতে পারি। নদী সাঁতরে আর স্কুলে যেতে হয় না। অতীতের পরাধীন, দরিদ্র বাংলাদেশ আমরা পেরিয়ে এসেছি। সেই বাংলাদেশ এখন আর নাই। টিভিতে যেভাবে আমরা উন্নত জার্মানি, জাপানকে দেখছি, একদিন আমাদের দেশও এমন উন্নত হবে। সকলে মিলে একত্রে কাজ করলে এই বাংলাদেশ আমরা অচিরেই পেয়ে যাব।

ডা. মুরাদ হাসান এমপির দিকে ইঙ্গিত করে পরিকল্পনামন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা কঠিন কাজ কঠিনভাবেই করেন। আপনারা লক্ষ করেছেন, একজন দায়িত্বশীল প্রতিমন্ত্রী অন্যায় করেছিল, দেশের মানুষ প্র’তিবাদ করেছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে নানাভাবে তার সমালোচনা হয়েছিল। সেগুলো দেখার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী তাকে কোনো সুযোগ দেননি। সঙ্গে সঙ্গে অ্যা’কশন নিয়েছেন। সেই অ্যা’কশনের সাক্ষী দেশের মানুষ।

মন্ত্রী আরো বলেন, তবে কিছু অ্যা’কশন আছে তিনি চাইলেও নিতে পারবেন না। তিনি তাকে সং’সদ সদস্য পদ থেকে বাদ দিতে পারবেন না। কারণ তিনি আইন দ্বারা নির্বাচিত সং’সদ সদস্য, সেখানেও আইন আছে। সেই আইনের মাধ্যমে তার বি’রুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা প্রয়োজনে কঠিনও হতে পারেন। তবে বেশির ভাগ সময় তিনি অত্যন্ত নরম ও কোমল, মায়ের মতো, সুতরাং তাকে আমাদের সবার সহায়তা করতে হবে। সূত্রঃ কালের কন্ঠ

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!