আলোচিত সংবাদ

হরিণ শিকার করতে এসে বেকায়দায় পড়ল চিতা, হরিণের লম্বা শিং-য়ের গুতোয় পরাস্থ হল বাঘ, তুমুল ভাইরাল ভিডিও

একদিন এক ক্ষুধার্ত বাঘ জঙ্গলের মাঝ দিয়ে হেঁটে যাচ্ছিল। তখন সে এক হরিণকে দেখতে পেল। হরিণটা মাটি থেকে কিছু উঁচুতে ছিল। তাই বাঘ মামা অতি উঁচুতে উঠতে পারল না।

বাঘ তখন হরিণটাকে নিচে নামানোর জন্য একটা কৌশল অবলম্বন করল। বাঘ তখন হরিণটাকে বলল -ও ভাই হরিণ এত উঁচুতে উঠেছো কেন তারাতারি নিচে নেমে এসো নয়তো উপর থেকে পড়ে মরবে।হরিণ বাঘের মনের চালাকি ধরতে পরলো। তাই হরিণ বলল- বাঘ কখনো অন্যের করে না,আমি যদি নিচে নামি তাহলে তুমি আমার ঘাড় মটকাবে, তারপর চিবিয়ে খাবে।

এ কথা বলে হরিণ ছুটে পালালো। তারপর বাঘ একই জায়গায় আরেকটি হরিণ দেখতে পেল। এই হরিণকে খাবার জন্য বাঘ একই কৌশল অবলম্বন করল। বাঘ হরিণটাকে বলল- অতড় উঁচুতে উঠেছ কেন তারাতারি নিচে নেমে এসো নয়ত পড়ে মরবে।তখন হরিণ ভাবল সত্যিই তো যদি আমি হঠাৎ করে নিচে পড়ে যাই তবে আমি মারা যাব। তার চেয়ে আমি নিচ দিয়ে যাই। এই ভেবে হরিণটি নিচে নেমে এল। তারপর সঙ্গে সঙ্গে বাঘটি তার ঘার মটকালো এবং চিবিয়ে খেলো।

গাধার সঙ্গে হরিণের বন্ধুত্ব হয়েছে। দুজন একসঙ্গে ঘুরে বেড়ায়। মাঠের সবুজ ঘাস মজা করে খায়। বনের ধারে বসে গল্প করে। রাতের বেলা পাশাপাশি শুয়ে ঘুমায়। ভারি আনন্দে সময় কাটে তাদের।

ভিডিওটি দেখতে ক্লিক করুন..

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!