আলোচিত সংবাদ

২০২২ সালে যেসব দিনে বন্ধ থাকবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

২০২২ সালে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে ২৪ দিন। এর মধ্যে শুক্র ও শনিবার রয়েছে আট দিন এবং ব্যাংক হলিডে দুই দিন। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) আসন্ন বছরটিতে ব্যাংক বন্ধ থাকার তারিখ প্রকাশ করে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে বলছে, আগামী বছরের ১ জুলাই (শুক্রবার) ও ৩১ ডিসেম্বর (শনিবার) ব্যাংক হলিডে পালন করা হবে। ২০২২ সালের ২১ ফেব্রুয়ারি (সোমবার) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ১৭ মার্চ (বৃহস্পতিবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, ১৯ মার্চ (শনিবার) পবিত্র শবেবরাত উপলক্ষে ছুটি থাকবে।

২৬ মার্চ (শনিবার) স্বাধীনতা ও জাতীয় দিবস, ১৪ এপ্রিল (বৃহস্পতিবার) বাংলা নববর্ষ, ২৯ এপ্রিল (শুক্রবার) জুমাতুল বিদা, ২৯ এপ্রিল (শুক্রবার) শবেকদর, ১ মে (রবিবার) মে দিবসের ছুটি।

চাঁদ দেখা সাপেক্ষে ২ মে, ৩ মে ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) পবিত্র ঈদুল ফিতরের ছুটি। আর পবিত্র ঈদুল আজহা ৯ জুলাই, ১০ জুলাই ও ১১ জুলাই (শনি, রবি ও সোমবার)। তার আগে ১৫ মে (রবিবার) বৌদ্ধ পূর্ণিমা (বৈশাখী পূর্ণিমা)।

২০২২ সালের ৯ আগস্ট (মঙ্গলবার) পবিত্র আশুরা, ১৫ আগস্ট (সোমবার) জাতীয় শোক দিবস, ১৮ আগস্ট (বৃহস্পতিবার) জন্মাষ্টমী, ৫ অক্টোবর (বুধবার) সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজা (বিজয়া দশমী), ৯ অক্টোবর (রোববার) ঈদে মিলাদুন্নবি (সা.), ১৬ ডিসেম্বর (শুক্রবার) বিজয় দিবস এবং ২৫ ডিসেম্বর (রোববার) বড়দিন (যীশুখ্রিস্টের জন্মদিন)। এসব দিনে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

প্রসঙ্গত, গত ৩১ অক্টোবর মন্ত্রিসভায় অনুমোদনের পর ২০২২ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!