আলোচিত সংবাদ

যৌ;নকর্মীর সন্তানদের রবীন্দ্রসংগীত শেখাবেন বন্যা!

দেশের জনপ্রিয় রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। তিনি দেশের এবং বিদেশে রবীন্দ্রসংগীত শিল্পী হিসেবে সমান তালে জনপ্রিয়। বর্তমানের বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও সংগীত বিভাগের সহযোগী অধ্যাপক ও নৃত্যকলা বিভাগের চেয়ারপারসন হিসেবে কর্মরত।

তিনি সুরের ধারা নামের একটি সংগীত শিক্ষা প্রতিষ্ঠান চালু করেন।রেজওয়ানা চৌধুরী বন্যা ভারতের জনপ্রিয় গণমাধ্যম আনন্দ বাজারের এক সাক্ষাৎকারে বলেছেন,

যৌনকর্মীর সন্তানদের রবীন্দ্রসংগীত শেখানোর কথা বলেন। এসময় তিনি বলেন রবীন্দসংগীত মানুষের জীবন তৈরি করেন। এই বোধ থেকে করোনার পরিস্থিতি স্বাভাবিক হলে তিনি আগামীতে যৌনকর্মীদের সন্তানদের রবীন্দ্রনাথের গান এবং শিক্ষা দেওয়ার পরিকল্পনা করছেন।

বন্যা শুধু রবীন্দ্রসংগীতই ছাড়াও ধ্রুপদী, টপ্পা ও কীর্তন গানের ওপর শিক্ষা লাভ করেছেন। তিনি ছায়ানট ও পরে ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। বুলবুল ললিতকলা একাডেমিতেও তিনি ভর্তি হয়েছিলেন। শান্তিদেব ঘোষ, কণিকা বন্দ্যোপাধ্যায়, নীলিমা সেন এবং আশীষ বন্দ্যোপাধায়ের মতো সংগীতজ্ঞদের সান্নিধ্য লাভ করেছেন তিনি।

উল্লেখ্য, ২৪ ডিসেম্বরের কলকাতার একটি অনুষ্ঠানে গান শোনাবেন বন্যা। গান শোনাতে তার সঙ্গী হবেন আর এক বিশিষ্ট শিল্পী প্রমিতা মল্লিক। ইতোমধ্যেই এই অনুষ্ঠান নিয়ে যথেষ্ট আগ্রহ দেখা যাচ্ছে কলকাতার শ্রোতাদের মধ্যে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!