আলোচিত সংবাদ

কাঁদাচ্ছে লেগুনা ড্রাইভার ও গার্মেন্টস কর্মীর করুণ প্রেম

শহরের ছোট বড় সড়কে হরহামেশাই চোখে পড়ে ভাড়ায় চালিত লেগুনা। মাহমুদ মাহিনের পরিচালনায় ‘পাগল তোর জন্য’ নাটকে একজন লেগুনা ড্রাইভারের চরিত্রে অভিনয় করেছেন মুশফিক ফারহান। তার সঙ্গে গার্মেন্টস কর্মীর চরিত্রে অভিনয় করেছেন কেয়া পায়েল।

ঘটনাচক্রে জমে ওঠে লেগুনা ড্রাইভার ও গার্মেন্টসকর্মীর প্রেমকাহিনী। কিন্তু এর মাঝেই ঘটে অন্যরকম ঘটনা। নিরেট প্রেমের সেই ঘটনার শেষটা হৃদয়স্পর্শী! এমন গল্পকে কেন্দ্র ‘পাগল তোর জন্য’।

৮ ডিসেম্বর প্রকাশিত এ নাটকটি প্রচারের পর দর্শকের বেশ প্রশংসা পাচ্ছে। সুলতান এন্টারটেনমেন্টের ইউটিউবে উন্মুক্ত হওয়া নাটকটি দুদিনে প্রায় ১৩ লাখ দর্শক দেখেছেন। ৫ হাজারের অধিক মন্তব্যে দেখা যায় দর্শক প্রতিক্রিয়া।দর্শক বলছেন, সমাজের বাস্তব ঘটনা নিয়ে নাটকের প্রেক্ষাপট। কাজটি দেখে অনেকেই আবেগপ্রবণ হয়ে কেঁদেছেন সেই কথাও উল্লেখ করেছেন কমেন্ট বক্সে।

আবার কেউ কেউ বলছেন, এই কাজটি পুরষ্কার অর্জনের দাবী রাখে। ফারহান-পায়েল প্রত্যেকেই দুর্দান্ত অভিনয় করেছেন। লেগুনার ড্রাইভার হিসেবে ফারহান তার চরিত্রটি একেবারে ঠিকভাবে তুলে ধরেছেন। গার্মেন্টসকর্মী হিসেবে পায়েলের বডি ল্যাঙ্গুয়েজ ছিল ঠিক ঠাক। এছাড়া আরও দেখা যায় এমএনইউ রাজু, শাহেদ আলী ও আনোয়ারকে। পরিচালককে ধন্যবাদ জানিয়ে শত শত মন্তব্যে দর্শকরা বলেছেন, গল্পের কনসেপ্টটি একেবারেই জীবন ঘনিষ্ঠ। গল্পের সঙ্গে নামের স্বার্থকতাও সঠিক।

নির্মাণেও মুন্সিয়ানা দেখিয়েছেন মাহমুদ মাহিন। প্রশংসা করতে ভোলেননি সংগীতায়োজনের।আভরাল সাহিরের চমৎকার মিউজিকে এর গানটিও দর্শক পছন্দ করেছেন। লিখেছেন আলম শুভ, কণ্ঠ দিয়েছেন পশ্চিমবঙ্গের জি বাংলার সারেগামা’র শিল্পী রাহুল দত্ত। তার সঙ্গে দীর্ঘদিন পর গানে কণ্ঠ দিলেন খেয়া। ‘পাগল তোর জন্য’ নাটক থেকে অন্যরকম সাড়া পাচ্ছেন ফারহান। লেগুনা ড্রাইভারের চরিত্র ও তার অভিনয়ে দর্শক যেন একটু বেশী ই প্রশংসা করছে!

কাজটির জন্য একটু বাড়তি কষ্ট করেছেন ফারহান। তিনি লেগুনা চালানো শিখেছেন। চ্যানেল আই অনলাইনকে বলেন, লেগুনা চালানো সহজ নয়। শুটিংয়ে আগে কয়েকদিন অনুশীলন করেছি। লেগুনার ব্রেইক অনেকসময় ঠিক থাকে না। বুঝে শুনে ড্রাইভ করতে হয়েছে।ফারহান বলেন, কষ্ট করে ধৈর্য্য নিয়ে কাজটি করে দর্শকদের রেসপন্স পাচ্ছি। পরিশ্রম স্বার্থক মনে হচ্ছে। আমি অভিনয়টা ঠিকভাবে করতে চেয়েছি। ভালো কাজের চেষ্টা করে যাচ্ছি। এ ধরনের চরিত্র করতে পেরে আমি সত্যি তৃপ্তি খুঁজে পেয়েছি।

পরিচালক মাহমুদ মাহিন বলেন, নায়কদের বাস, ট্রাক, টেক্সি চালাতে দেখলেও লেগুনা চালাতে দেখা যায়নি। ফারহানের সঙ্গে আলোচনা করতে করতে হঠাৎ লেগুনা ড্রাইভারের কনসেপ্টটি মাথায় আসে। তবে গল্পের ধারণা মাথায় ছিল ২০১৭ দিকের। ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ধারণাটি এসেছিল। সেই গল্প বিভিন্নভাবে সাজিয়ে ভেঙে ‘পাগল তোর জন্য’ বানিয়েছি।তিনি বলেন, ভিউ যে কোনো কাজেই হয়। কিন্তু প্রশংসা করে মনের আবেগ মিশিয়ে বিভিন্ন ইতিবাচক টেক্সট পাচ্ছি এ কাজটি থেকে। শুধু দর্শক নয়, মিডিয়ার অনেক সিনিয়র শিল্পী ও নির্মাতা-প্রযোজকরাও ফোন করে প্রশংসা জানাচ্ছেন

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!