আলোচিত সংবাদ

মাটি খুঁড়তেই বেরিয়ে আসর মানুষের হাঁড়-হাড্ডি!

রংপুরের বদরগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে ঘৃনই নদীর পাড় পুনঃখননের সময় বেরিয়ে আসা মানুষের হাঁড়গোড় উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১১ ডিসেম্বর) দুপুরে উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের নাওগাড়া এলাকা থেকে হাঁড়গোড়গুলো উদ্ধার করা হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ঘৃনই নদীর পুনঃখনন কাজ শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড। এর মধ্যে নাওগাড়া এলাকায় স্কেভেটর মেশিন দিয়ে খনন কাজ করার সময় মানুষের হাঁড়গোড় বেরিয়ে আসে। পরে খবর পেয়ে দেখতে ছুটে আসেন স্থানীয় লোকজন।

বাবুল মিয়া নামে ওই এলাকার এক ব্যক্তি বলেন, নদীর পাড়ের মাটি কাটার সময় মানুষের মাথার খুলি, হাঁড়-হাড্ডি বেরিয়ে আসে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে তা উদ্ধার করে নিয়ে যায়।

ওই এলাকার বাসিন্দা আশরাফুল ইসলাম বলেন, দুর্বৃত্তরা হয়তো কোন মানুষকে হত্যার পর নদীর পাড়ে লাশ পুতে রেখে গেছে। হাঁড়গোড় উদ্ধারের পর সকলে এই ধারণাই করছে। কারণ ওইখানে জানা সত্ত্বে কাউকে কবর দেওয়া হয়নি।

উপ-পরিদর্শক (এসআই) সাদ্দাম হোসেন বলেন, কঙ্কালগুলো মুক্তিযুদ্ধের সময়কালে পুতে রাখা বলে ধারণা করছে অনেকে। তবে এতোদিন আগের হাঁড়গোড় পঁচে নষ্ট হয়ে যাওয়ার কথা। এ জন্য সংগ্রহ করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ডিএনএ পরীক্ষা করা হবে।

বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বলেন, ‘হাঁড়হাড্ডিগুলো উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!