আলোচিত সংবাদ

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মেয়ে, বাবাকে নোটিশ

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ৩ নং আলেক্ষ্যং মেয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ায় বাবাকে (সাবেক ভাইস চেয়াম্যান ও আওয়ামী লীগ নেতা) কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ।

গতকাল শনিবার (১১ ডিসেম্বর) নোটিশ হাতে পেয়েছেন পুহ্লাঅং মারমা।এদিকে মেয়ে মাশৈখিং মারমা ৩ নং আলেক্ষ্যং ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন। আর বাবা রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান।

সেই নোটিশ সূত্রে জানা গেছে, আলেক্ষ্যং ইউনিয়নে চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে পরাজিত করার লক্ষ্যে ষড়যন্ত্রে লিপ্ত থাকার কারণ জানতে চাওয়া হয়।এ বিষয়ে আওয়ামী লীগ নেতা পুহ্লাঅং মারমা বলেন, ‘শনিবার জেলা আওয়ামী লীগ থেকে কারণ দর্শানোর নোটিশ পেয়েছি। নোটিশের জবাব শিগগিরই দেব।

এ ধরনের অভিযোগ সম্পূর্ণ বানোয়াট। মেয়ে চেয়ারম্যান পদে নিবার্চন করলেও আমি আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।’এ ব্যাপারে বান্দরবান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ বলেন, ‘রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি পুহ্লাঅং মারমাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। কারণ দর্শনের নোটিশের উত্তর দিতে না পারলে, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এদিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাশৈখিং মারমা ওরফে মিলিপ্রু বলেন, ‘সবার দোয়া কামনা করছি। নির্বাচনের সময় যত কাছে আসছে, ততই বাধা আসছে। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করায় বাবাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বাবা তো আমাকে নির্বাচনী প্রচারের ক্ষেত্রে কোনো সহযোগিতা করছেন না। বরং আওয়ামী লীগের পদ প্রার্থীকে জেতানোর জন্য তিনি কাজ করে যাচ্ছেন।’এ সময় তিনি আরও বলেন, ‘নির্বাচন করার অধিকার সবার আছে। কেন আমার সঙ্গে এত ষড়যন্ত্র? নির্বাচন সুষ্ঠুভাবে হয় কি না সন্দেহ আছে।’

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!