আলোচিত সংবাদ

দেশে ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৩১ জনে। এ সময়ে করোনায় নতুন শনাক্ত হয়েছে ৩৮৫ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৯ হাজার ৭১০ জনে।

সোমবার (১৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিশ্বজুড়ে করোনা মহামারিতে দৈনিক মৃত্যুর সংখ্যা ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯৮৩ জন।

একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা পৌঁছেছে ৪ লাখ ৩১ হাজার ৪৩৮ জনে। সোমবার (১৩ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ কোটি ৪ লাখ ২৬ হাজার ২২৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৩ লাখ ২১ হাজার ৮৬৪ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৮৫৪ জন এবং মারা গেছেন ৫২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৮৪৮ জন এবং মারা গেছেন ৪৮ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১৩২ জন এবং সংক্রমিত হয়েছেন ২৯ হাজার ৯২৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৭৮৪ জন এবং মারা গেছেন ১৬৭ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৬৩৩ জন এবং মারা গেছেন ১২৩ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৭৫ জন এবং মারা গেছেন ২৩৮ জন। ব্রাজিলে মারা গেছেন ৮২ জন এবং সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬৮৮ জন। এছাড়া করোনায় গত ২৪ ঘণ্টায় ইরানে ৬১ জন, তুরস্কে ১৮২ জন, পোল্যান্ডে ৬৫ জন, ফিলিপাইনে ১৮৪ জন, মেক্সিকোতে ২৩৫ জন এবং ভিয়েতনামে ২২৮ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!