আলোচিত সংবাদ

দেশে এমন কোনো ব্যক্তি নেই, যে সরকারের অনুদান পাননি: খাদ্যমন্ত্রী

আজ দুপুরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আমরা মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছি। মানুষের জীবনমান উন্নয়নের জন্য সরকার কাজ করছে। এমন কোনো ব্যক্তি নেই, যে বর্তমান সরকারের অনুদান পাননি।

আজ সোমবার ১৩ ডিসেম্বর দুপুর ১২টার দিকে নওগাঁর পোরশা উপজেলার কাতিপুর কালিনগর হাইস্কুল মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ শীর্ষক কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল ও শিক্ষা অনুদান বিতরণ করা হয়।

এ সময় খাদ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালের বাংলাদেশ আর বর্তমানের বাংলাদেশ সম্পূর্ণ আলাদা। জনগণ ১০টাকা কেজি দরে খাদ্যবান্ধব চাল পাচ্ছে। করোনাকালে এ দেশে কেউ না খেয়ে মারা যায়নি। দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। কৃষকরা ফসলের ন্যায্যমূল্য পাচ্ছেন।তিনি আরও বলেন, তোমাদের জীবনমান উন্নয়নের জন্য সরকার সব রকমের সহায়তা দিচ্ছেন। আগে এ সম্প্রদায়ের কেউ পড়াশুনা করতো না। বর্তমানে তাদের ছেলে মেয়েরা পড়াশুনা শিখে চাকরি করছে।

এ সময় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভালোভাবে পড়াশুনা করা এবং টাকায় কোনো চাকরি না, মেধায় চাকরি হবে বলেও জানান খাদ্যমন্ত্রী।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!