আলোচিত সংবাদ

বিজয় দিবসে হিন্দি গান বাজিয়ে প্রধান শিক্ষককে নৃত্য

গতকাল বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার দুটি শিক্ষা প্রতিষ্ঠানে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে হিন্দি গান বাজিয়ে নৃত্য পরিবেশন করা হয়েছে। বিজয়ের দিনে দেশাত্মবোধক গান না বাজিয়ে বিদেশি গান বাজানোয় চলছে সমালোচনার ঝড়।

গতকাল বৃহস্পতিবার ১৬ ডিসেম্বর সকালে উপজেলা পাহাড়পুর ইউনিয়নের আউলিয়াবাজার এলাকার ফোকাস আইডিয়াল একাডেমি ও এ এম পি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অনুষ্ঠান চলাকালে হঠাৎ করে মঞ্চে হিন্দি গানের তালে তালে নাচ শুরু হয়।

এদিকে ফোকাস আইডিয়াল একাডেমি ৩ মিনিটের একটি ভিডিওতে দেখা যায়, বিজয় অনুষ্ঠানের আলোচনা মঞ্চে হিন্দি গানের তালে তালে প্রধান শিক্ষককে সাথে নিয়ে ৪ শিশু নৃত্য পরিবেশন করছে।

এ ছাড়া এ.এম.পি উচ্চ বিদ্যালয়ের ২ মিনিটের একটি হিন্দি গানের নৃত্য ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে ৩ জন শিক্ষার্থীকে হিন্দি গানের তালে তালে নাচতে দেখা গিয়েছে এবং দর্শক সারিতে শিক্ষার্থীদের সমাগম। তারাও গানের তালে উচ্ছ্বাস প্রকাশ করছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক সংগঠনের একাধিক নেতাকর্মী। এমনকি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত বলেন, আজকের এই দিনে হিন্দি গানে নাচের প্রশ্নই আসে না। আজ দেশাত্মবোধক গানের মাধ্যমে সব কার্যক্রম পরিচালনা করতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে ফোকাস আইডিয়াল একাডেমির প্রধান শিক্ষক সেলিম মৃধা ও এ.এম.পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুল ইসলামকে একাধিকবার ফোন দিলেও ফোন ধরেননি।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!