আলোচিত সংবাদ

ছাত্রলীগ নেতার হুমকি, নিরাপত্তা চেয়ে আবেদন বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকার

নিরাপত্তাহীনতার অভিযোগ এনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) দোলন-চাঁপা হলের পদত্যাগকারী প্রভোস্ট সিরাজাম মনিরা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আবেদন করেছেন। শুক্রবার (১৭ ডিসেম্বর) এই আবেদন করেন তিনি।

আবেদনপত্রে সিরাজাম মনিরা উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের দ্বারা লাঞ্ছিত হয়ে ও তার দেয়া জীবননাশের প্রকাশ্য হুমকির মুখে ১৫ই ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের মহিলা হল দোলন-চাঁপার প্রভোস্ট পদ থেকে আমি ও চারজন হাউস টিউটর একসঙ্গে পদত্যাগ করতে বাধ্য হয়েছি।

এরপর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তীতে জাককানইবি পরিবার থেকে আমার সহকর্মীদের সাথে আমি যখন পুষ্পস্তবক অর্পণ করতে যাই তখন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবের পাশে দাঁড়িয়ে থাকা দুজন সঙ্গী অশ্লীল অঙ্গভঙ্গি করে আমার দিকে তাকিয়ে অট্টহাসি হাসে।

আমার পক্ষে এই নোংরা ইঙ্গিতপূর্ণ অপমান সহ্য করা সম্ভব হচ্ছিল না। আমার সহকর্মীরা এই জিঘাংষা দেখে আমাকে তাড়াতাড়ি বাসায় রেখে যান। তিনি আরও লেখেন, এরপর থেকে আমি লক্ষ্য করেছি কতিপয় শিক্ষার্থী বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে আমার বাসার দিকে তীব্র নজর রাখছে। রাকিব ও তার সঙ্গীদের প্রকাশ্য হুমকির মুখে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এখন আমি কার্যত বাসাবন্দি। এ অবস্থায় আমার নিরাপত্তার ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে সিরাজাম মনিরা অসুস্থ ও পারিপার্শ্বিক চাপে হতাশাগ্রস্ত জানিয়ে বলেন, আমার যা কথা তা আবেদনে উল্লেখ করেছি। এর বেশি কিছু বলার নেই। এদিকে ছাত্রলীগ সম্পাদক রাকিবুল হাসান রাকিব এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে এসব অভিযোগ সম্পূর্ণ অসত্য।উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার বিরুদ্ধে বানোয়াট অভিযোগ আনা হচ্ছে। এ ব্যাপারে আমার বিন্দু পরিমাণ সংশ্লিষ্টতা নেই।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর ছাত্রলীগ সম্পাদক রাকিবুল হাসান ‘হল ফিস্ট’ নিয়ে রাকিবের হুমকির অভিযোগ এনে হল প্রভোস্ট সিরাজাম মনিরা ও চারজন হাউস টিউটর পদত্যাগ করেন।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!