আলোচিত সংবাদ

ট্রেনে ধূমপান করায় জরিমানা, যেভাবে বদলা নিলো যুবক!

ট্রেনে ধূমপান করায় জরিমানা করায় রেলকে বেকায়দায় ফেলে বদলা নিয়ে নতুন আলোচনার জন্ম দিয়েছে এক যুবক। জরিমানার শিকার ওই যুবল এমন বদলা নিয়েছে যা রেলকর্মীদের মাঝে শোরগোল ফেলে দিয়েছে।

ভারতীয় এক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ভারতের কর্ণাটক এক্সপ্রেস ট্রেনে ঘটনাটি ঘটেছে। ওই ট্রেনের ভিতরে ধূমপান করেন এক যাত্রী। যা নজরে আসে রেলওয়ের নিরাপত্তা কর্মীদের (আরপিএফ)। এরপর নিয়ম অনুযায়ী ওই যাত্রীকে জরিমানা করা হয়। আর এরপরই শুরু হয় মূল ঘটনা।

অভিযোগ, সেই রাগ থেকে ওই ট্রেনে নিজের ভাইকে দিয়ে বোমাতাঙ্ক ছড়ান ওই যাত্রী। রেল কর্তৃপক্ষকে ফোন করে হুমকি দেয়া হয়, ট্রেনের ভেতর বোমা রাখা আছে।

জানা যায়, গত মঙ্গলবার সন্ধ্যায় আগ্রার আরপিএফ-এর কাছে একটি ফোন আসে। সেই ফোনে হুমকি দেয়া হয়, কর্ণাটক এক্সপ্রেসে বোমা রাখা আছে। ফোন পেয়েই ব্যবস্থা নেন আরপিএফ কর্মীরা।

রেলের কন্ট্রোলরুম থেকে কর্ণাটকের রেলওয়ে পুলিশকে বিষয়টি জানানো হয়। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয় কর্ণাটক জিআরপি। রাত এগারোটা নাগাদ ট্রেনটিকে অন্ধ্রপ্রদেশের ধর্মভরম স্টেশন দাঁড় করানো হয়। এরপর পুলিশ কুকুর ও মেটাল ডিটেক্টর দিয়ে গোটা ট্রেনে যৌথভাবে তল্লাশি চালায়।

কয়েক ঘণ্টা ধরে তল্লাশি চালানো হলেও ট্রেনে বোমা পাননি জিআরপি ও আরপিএফ কর্মীরা। পরে বোঝা যায় হুমকি ফোনটি ভুয়া ছিল। অবশ্য এরপরেই চিহ্নিত করা হয় ওই যাত্রীকে।

এক রেল কর্মকর্তা জানিয়েছেন, যে ব্যক্তি এই হুমকি দিয়েছে তার এক আত্মীয়কে ট্রেনের ভিতরে ধূমপানের জন্য জরিমানা করেছিলো আরপিএফ৷ অভিযুক্তকে জেরা করে তদন্ত চালানো হচ্ছে৷

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!