আলোচিত সংবাদ

রাস্তায় পড়ে থাকা পা ভাঙ্গা মানসিক ভারসাম্যহীন বৃদ্ধার ঠাঁই হলো বৃদ্ধাশ্রমে

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বেতকান্দি বাজারে প্রায় সাত মাস ধরে মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধা অবস্থান করছিলেন। গত চারদিন আগে বাইক এক্সিডেন্টে ডান পা ভেঙ্গে যায় ও বিভিন্ন জায়গায় কেটে যায়। এর ফলে বৃদ্ধার চলাফেরা বন্ধ হয়ে যায়। এ অবস্থা দেখে স্থানীয় বক্কার নামে এক ব্যবসায়ী নিজের বাড়িতে রেখে দেন।

এ খবর জানার পর মানবিক সংগঠক ও পরিবেশ কর্মী মামুন বিশ্বাস, লোকমান ও ইমন তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে সোমবার (২০ ডিসেম্বর) সকাল ৮ টায় এম্বুলেন্স যোগে ঢাকা মিরপুর Child & Old Age Care. বৃদ্ধাশ্রমে পৌঁছে দেন। এসময় বৃদ্ধাশ্রমের প্রতিনিধিদের কাছে তাকে হস্তান্তর করা হয়।

মামুন বিশ্বাস বলেন, পা ভাঙ্গা মানসিক ভারসাম্যহীন বৃদ্ধা মাকে যখন দেখি খুব খারাপ লাগছিল। আমি তার নাম ঠিকানা জানার চেষ্টা করি, কিন্ত তিনি ঠিকানা বলতে পারেন না। পরে ফেসবুকে বন্ধুদের সহযোগিতায় এম্বুলেন্স এর টাকা সংগ্রহ করি। সকালে নতুন পোশাক পড়িয়ে এম্বুলেন্স যোগে মিল্টন সমাদ্দার দাদার বৃদ্ধাশ্রমে আমার সহযোদ্ধা লোকমান ও ইমন নিয়ে যায়। তিনি আরো জানান যদি কখনও তার স্বজনদের সন্ধান পাওয়া যায় তাহলে তাদের হাতে তুলে দেওয়া হবে।

চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ার প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দার বলেন, মামুন বিশ্বাসের মাধ্যমে গতকাল অসহায় ওই বৃদ্ধার বিষয়টি জানতে পারি। পরে মামুন বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করে তাকে ঢাকায় নিয়ে আসতে বলি। আমার এখানে আরো অনেক বৃদ্ধ রয়েছেন। তাদের সঙ্গে এই বৃদ্ধাকে খাদ্য, আবাসন ও চিকিৎসা দেওয়া হবে। তবে যদি কখনও তার স্বজনদের সন্ধান পাওয়া যায় তাহলে তাদের হাতে তুলে দেওয়া হবে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!