আলোচিত সংবাদ

রান্নাঘর থেকে হটাৎ বেরিয়ে আসল বিষধর কোবরা, ঘটল বিপত্তি, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া হলো এমন একটি প্ল্যাটফরম যেখানে যে কোন মুহূর্তে যে কোন কিছু ভাইরাল হয়ে যেতে পারে। আপনি আগে থেকে হয়তো জানতে পারবেন না কোন ভিডিও হঠাৎ করে ভাইরাল হয়ে গেল।

এই ভাইরাল তালিকায় থাকে নাচ এবং গানের ভিডিও। তার সঙ্গেই থাকে ছোটদের বিভিন্ন কাণ্ডকারখানা এবং বিভিন্ন মজার মজার ঘটনার ভিডিও।
এছাড়াও কিছু কিছু ভিডিও থাকে প”শু পাখির ভিডিও। কিন্তু কিছু কিছু ভিডিও আমাকে ভাবতে বাধ্য করে। কয়েকটি ভিডিও আমাদের একেবারে হতচকিত করে দেয়। সোশ্যাল মিডিয়া বর্তমানে এমন একটি পথ আমাদের জন্য খুলে দিয়েছে, যার মাধ্যমে আমরা নিজেদের প্রতিভা তুলে ধরতে পারি পৃথিবীর কাছে।

সাপের মত নি”রীহ প্রাণী আর হয় না। শুধুমাত্র আ”ত্ম”রক্ষা ও শিকারের জন্য সাপ অন্য প”শু-পাখিদের উপর আ”ক্র”মণ করে। পি”টি”য়ে মে”রে ফেলেন অথবা গু”রু”তরভাবে আ”ঘা”ত করে দেন। এই ক্ষেত্রেই বিশেষ কিছু মানুষ যারা স”র্প বিশেষজ্ঞ তারা সেইসব সাপকে উদ্ধার করে রক্ষা করেন, তাদের বলা হয় সর্প রক্ষক।

এ রকমই একজন সর্প রক্ষক হলেন মির্জা আরিফ। তাকে আমরা প্রায়ই তার অফিসিয়াল ইউটিউব ভিডিও চ্যানেল থেকে দেখে থাকি। সেখানে তিনি তার সাপ ধরার বিভিন্ন ভিডিওগুলি পোস্ট করেন। তার ভিডিও গুলো দেখলে সত্যিই অবাক হতে হয়। তার দুঃসা”হসিক ভিডিওগুলি বারবার আমাদের মুগ্ধ করে।

কিছুদিন আগেই তার ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছিল, তিনি তার সংরক্ষিত সমস্ত সা”পগুলোকে নিরাপদ স্থানে মুক্ত করে দিচ্ছেন। সমস্ত সবগুলি অত্যন্ত আনন্দের সঙ্গেই স্বাধী”নতা পেয়ে ধীরে ধীরে চলে গেল নিজের জায়গায়। বিশেষ করে মানুষ বিষ”ধর না”ভি সহিন সেগুলি বুঝে উঠার আগেই সাপকে মে””রে ফেলে, সেদিকে মির্জা আরিফ সেই সমস্ত সাপগুলোকে রক্ষা করে মানবিকতার পরিচয় দিয়েছেন বারবার।

আমাদের বাড়ির আমাদের কাছে এক অত্যন্ত নিরাপদ স্থান। কিন্তু সেখানেই এক ঘরের ভেতর যদি নির্জন রাতে দেখেন, সেই ঘরে ভেতর ঢুকে আছে এক বিশাল বড় কোবরা সাপ? সম্প্রতি ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে, আরিফ উড়িষ্যার অঞ্চলের একটি গ্রামে গিয়ে দেখছেন, আর সেখানকার পুরানো বাড়ির ঘরের ভিতরে রয়েছে এক বিশাল বড় কোবরা সাপ। সেটি ঘরের কোণে গিয়ে কুণ্ডলী কৃত এর অবস্থায় রয়েছে।

মির্জা আরিফ সাপটিকে ধরতে যেতেই সে বারবার তাকে ছো”ব”ল মা””রতে থাকে, কিন্তু প্রতিবারই আরিফ একটুর জন্য রক্ষা পেয়ে যান। সাপটি বিশাল বড় ফ”ণা তুলে মুখে গর্জন করতে থাকে, সাপটিকে কিছুতেই ধরা যাচ্ছিলোনা, শেষ পর্যন্ত আরিফ অনেক ক”ষ্টের সাপটিকে ধরতে সক্ষম হন। তিনি সাপটিকে ঘরের বাইরে নিয়ে আসেন এবং সেই সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন।

তিনি বলেন, যেহেতু এটি ওদের প্রজননের সময় তাই এরা সাধারণত ভিজে মাটি গর্ত এবং ঘরের মধ্যে থাকতে বেশি পছন্দ করে। কিন্তু এদের যেন কোনোভাবেই মা””রা না হয়, সেদিকে লক্ষ্য রাখা দরকার। মির্জা আরিফ এসব তথ্যগুলি দর্শককে সমৃদ্ধ করেছে। তার কথাগুলি মুগ্ধ করেছে দর্শকদের।ভিডিওটি পোস্ট করা হয়েছে আরিফের এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল আছে। যার নাম NAAG LOK। ৭ হাজারের বেশি জন মানুষ দেখেছেন। হাজারেরও বেশি মানুষ ভিডিওটি লাইক করেছেন। আপনারা গিয়ে এই ভিডিওটি দেখতে পারেন আশা করি ভালো লাগবে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!