আলোচিত সংবাদ

দেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসবে না: কৃষিমন্ত্রী

দেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) কনফারেন্স রুমে একটি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে চাই। কেউ আমাদের পা টেনে ধরলেও কাজ হবে না। যদি কেউ দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চান তাহলে আইনশৃঙ্খলা বাহিনী, বিভিন্ন সংগঠন ও দেশের জনগণ তাদের প্রতিহত করবে।’বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে তিনি বলেন, ‘আইনের চোখে সবাই সমান।

কে তিনবারের প্রধানমন্ত্রী বা পাঁচবারের প্রধানমন্ত্রী ছিলেন সেটা কোনো বিষয় নয়। তাকে বিদেশ যেতে অনুমতি দেবে কী দেবে না সেটা আইনের বিষয়। এদেশে তার জন্য পর্যাপ্ত চিকিৎসা বিষয়টি চিকিৎসকরাই নিশ্চিত করবেন।

দেশ অচল করে দেওয়া হবে। এমন হুমকি দিয়ে কোনো লাভ হবে না।’দেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসবে না: কৃষিমন্ত্রীআব্দুর রাজ্জাক বলেন, ‘জলবায়ু পরিবর্তনের কারণে দেশের উপকূলীয় এলাকায় বন্যা ও লবণাক্ততা প্রতিনিয়ত বাড়ছে। ফলে ধান চাষ ব্যাহত হচ্ছে। এ সমস্যার স্থায়ী সমাধানের কার্যকর উপায় হচ্ছে লবণাক্ততা ও জলমগ্নতাসহিষ্ণু ধানের উন্নত জাত উদ্ভাবন।

বাকৃবির একদল বিজ্ঞানী প্রায় এক দশক ধরে কাজ করে চলেছেন।’এ সময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান, বাকৃবি পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম, ব্রির মহাপরিচালক ড. শাহজাহান কবির উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!