আলোচিত সংবাদ

লঞ্চে আগুনের ঘটনায় যা বললেন নায়ক জায়েদ খান

ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে একটি লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে আরটিভি নিউজকে নিশ্চিত করেছেন ঢাকা ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম। তবে তাৎক্ষণিকভাবে মৃতদের নামপরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত ৩টার দিকে লঞ্চটিতে আগুন লাগে বলে যাত্রীরা জানিয়েছেন। ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলে এলে লঞ্চ থেকে কিছু যাত্রী নামতে পেরেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৬৫ জন।

এদিকে লঞ্চে আগুনের ঘটনা নিয়ে ফেসবুকে এক পোস্টে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। তার স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘শোক সংবাদ: গত রাত্রে (রাতে) ঢাকা থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে ৩০ জন (আরটিভি সূত্রে ৩৩ জন) মানুষ নিহত হয়েছে। নিহতের সংখ্যা বাড়তে পারে। অনেকে নদীতে ঝাপ দিয়ে ডুবে মারা যেতে পারেন। ৬০-৭০ জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। লাশ উদ্ধার করে ঝালকাঠি জেলা প্রশাসনে হস্তান্তর করা হচ্ছে। পোনাবালিয়া ইউনিয়নের দিয়াকুল নামক স্থানে লঞ্চটি অবস্থান করছে। এলাকাবাসী এবং ফায়ার সার্ভিস অগ্নি নির্বাপন এবং উদ্ধার কাজে অংশগ্রহণ করে। জেলা প্রশাসন এবং পুলিশ সার্বিক সাহায্য প্রদান করে। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আল্লাহ হেফাজত করুন।’লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেগুলো হলো- নৌপরিবহন মন্ত্রণালয়, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি।

নৌপরিবহন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান জানান, মন্ত্রণালয়ের যুগ্ম সচিব তোফায়েল আহমেদকে আহ্বায়ক করে ৭ সদস্যের তদন্ত কমিটি হয়েছে। কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে।

বিআইডব্লিউটিএর উপপরিচালক মিজানুর রহমান জানান, বন্দর ও পরিবহন বিভাগের অতিরিক্ত পরিচালক সাইফুল ইসলামকে কমিটির প্রধান করে ৬ সদস্যের কমিটি করা হয়েছে। কতদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে, তা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।এ ছাড়া ঝালকাঠি জেলা প্রশাসক (ডিসি) জোহর আলী জানান, তাদের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল আলমকে প্রধান করে ৫ সদস্যের কমিটি করা হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে হবে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!