আলোচিত সংবাদ

৯৯ বছর বয়সে ভোট দিয়ে বৃদ্ধা বললেন, শেষ ইচ্ছেটা পূরণ হলো

আজ সকাল থেকে চতুর্থ ধাপে ৮৪০টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ, বিভিন্ন ইউপিতে উপনির্বাচন ও বিভিন্ন উপজেলায় শূন্য পদে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রবিবার ২৬ ডিসেম্বর সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে ৯৯ বছর বয়স বৃদ্ধা শ্যামলা খাতুনের। জীবনের দীর্ঘ সময়ে বহুবার ভোট দিয়েছেন নিজে। এখন হাঁটতে কষ্ট হয়, তাই নাতীর হাত ধরে ভোট কেন্দ্রে এসেছেন ভোট দিতে। পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে নাতীর হাত ধরে বাড়ি ফেরার পথে জানালেন নিজের ভোট নিজে দিতে পরে আনন্দিত তিনি।এ সময় তিনি বলেন, শেষ ইচ্ছেটা পূরণ হলো। এখন ভোট দেয়া অনেক সহজ, কোনো ঝামেলা নেই।আজ সকালে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোট প্রদান করেন।এ সময় শ্যামলা খাতুন বলেন, এক সময়

আরও পড়ুন=আজ সকাল থেকে চতুর্থ ধাপে ৮৩৮ টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সাধারণ, বিভিন্ন ইউপিতে উপনির্বাচন ও বিভিন্ন উপজেলায় শূন্য পদে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রবিবার ২৬ ডিসেম্বর সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।এই ভোট হওয়ার কথা ছিল ২৩ ডিসেম্বর। তবে সেই তারিখ পরিবর্তন করে

২৬ ডিসেম্বর ভোটের নতুন তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন। মূলত, এইচএসসি পরীক্ষা থাকায় ও শিক্ষা মন্ত্রণালয়ের অনুরোধে এ তারিখ পেছানো হয়েছে।এদিকে ইসি জানায়, চতুর্থ ধাপে ৩৮টি ইউনিয়ন পরিষদ ও তিন পৌরসভার ভোটগ্রহণ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হবে। ইভিএম এ ভোটগ্রহণের লক্ষ্যে বিশেষ পরিপত্রও জারি করেছে ইসি। একই সঙ্গে নির্বাচনের সার্বিক পরিস্থিতি মনিটরিং করার লক্ষ্যে মনিটরিং সেল গঠন করা হয়েছে।

ইসির তথ্যানুযায়ী, চতুর্থ ধাপে ইউপি ভোটে চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য এ তিন পদে মোট ৪৬ হাজার ৫৭২টি মনোনয়ন জমা দিয়েছিলেন। রাজনৈতিক দলসহ চেয়ারম্যান পদে মোট ৪ হাজার ৯১৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে স্বতন্ত্র হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন তিন হাজার ৫৪৬ জন। সংরক্ষিত নারী সদস্য পদে ৯ হাজার ৮৫০ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ হাজার ৮০৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে ৩ হাজার ৮১৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ হাজার ৫১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩০ হাজার ১০৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এদিকে ইসির প্রতিবেদনে বলা হয়েছে, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১২ জন এবং সাধারণ সদস্য পদে ১৩৫ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এই ধাপে মোট ২৯৫ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ১৬টি রাজনৈতিক দল এই ধাপে প্রার্থী দিয়েছে। তবে স্বতন্ত্র প্রার্থী সংখ্যা তিন-চতুর্থাংশ। এর আগে তৃতীয় ধাপে ৫৬৯ জন, দ্বিতীয় ধাপে ৩৬০ জন এবং প্রথম ধাপে ১৩৮ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!