আলোচিত সংবাদ

‘আর কখনোই তত্ত্বাবধায়ক সরকার ফিরবে না, শেখ হাসিনাই হবেন নির্বাচনকালীন সরকার প্রধান’

বাংলাদেশে আর কখনোই তত্ত্বাবধায়ক সরকার ফিরবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি।তিনি আরও বলেন, আগামী জাতীয় দ্বাদশ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই হবেন নির্বাচনকালীন সরকারের প্রধান।

আজ শনিবার ২৫ ডিসেম্বর বিকেলে কেরাণীগঞ্জের কলাতিয়ায় মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।এ সময় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত আবারো বিভিন্ন ধরনের অপতৎপরতা চালাচ্ছে অভিযোগ করে দেশবাসীকে সজাগ থাকার আহবান জানান তিনি।

আরও পড়ুন=কয়েকদিন পরেই শুরু হচ্ছে নতুন বছর ২০২২। আন্তর্জাতিক ক্রিকেটে এবছর অনেক ব্যস্ত সময় পার করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেই সাথে আগামী বছর আরও ব্যস্ত সুচি হয়েছে টাইগারদের জন্য। আগামী বছর অর্থাৎ ২০২২ সালে কমপক্ষে সাতটি দ্বিপাক্ষিক সিরিজ এবং দুইটি বড় টুনামেন্ট অংশগ্রহণ করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।দ্বিপাক্ষিক সিরিজের মধ্যে ভারত, দক্ষিণ আফ্রিকা সহ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ রয়েছে বাংলাদেশের। অন্যদিকে আগামী বছর রয়েছে আরো একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসুন দেখে নেই ২০২২ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের দ্বিপাক্ষিক সিরিজ এবং টুর্নামেন্টের সময়সূচী।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড (জানুয়ারি) : ২০২২ সালের প্রথম দিন থেকেই মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বর্তমানে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ডের অবস্থান করছে টাইগাররা। সেখানে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ।বাংলাদেশ বনাম আফগানিস্তান (ফেব্রুয়ারি-মার্চ) : দেশে ফিরেই ক্রিকেটার অংশগ্রহণ করবেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বিপিএল শেষ না হতেই ফেব্রুয়ারির শেষ সপ্তাহে তিনটি ওয়ানডে এবং দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফর আসবে আফগানিস্তান। তিনটি ওয়ানডে ম্যাচ বিশ্বকাপ সুপার লিগের অংশ।

দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ (মার্চ-এপ্রিল) : আফগানিস্তান সিরিজ শেষ করে বাংলাদেশের সামনে রয়েছে আরও কঠিন পরীক্ষা। এবার বাংলাদেশ দল পাড়ি জমাবে দক্ষিণ আফ্রিকায়। এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ জয়লাভ করতে পারেনি বাংলাদেশ। তিনটি ওয়ানডে এবং দুইটি টেস্ট ম্যাচ খেলতে মার্চ এবং

এপ্রিলের দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ।ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ (জুন-জুলাই) : দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে কিছুটা সময় পাবে জাতীয় দলের ক্রিকেটাররা। এ সময়ে অনুষ্ঠিত হবে ঢাকা প্রিমিয়ার লিগ। তবে জুন এবং জুলাইয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দুটি টেস্ট তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!