আলোচিত সংবাদ

ভূমিহীন হওয়ায়, সেনাবাহিনীর সৈনিক পদে প্রথম হয়েও স্বপ্নভঙ্গ যুবকের

সাতস্তরে যাচাই-বাছাই, শারীরিক যোগ্যতা, লিখিত ও মৌখিক পরীক্ষা এবং দুই দফা মেডিকেল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল বরিশালের হিজলার কলেজছাত্রী আসপিয়া ইসলাম। কিন্তু শুধু ভূমিহীন হওয়ার কারণে পুলিশে চাকরি হচ্ছিল না। তবে শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে চাকরি পেয়েছে সে।

শারীরিক কসরত, মেডিকেল, লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রথম হয়েও সেনাবাহিনীতে প্রবেশে বাধা হয়ে দাঁড়িয়েছে স্থায়ী ঠিকানা। এমনটাই হয়েছে বাগেরহাটের ইব্রাহিমের বেলায়। এতে হতাশ হয়ে পড়েছে তার পরিবার। দাবি, বিশেষ বিবেচনায় হলেও চাকরি নিশ্চিত করা হোক ইব্রাহিমের। এদিকে স্থায়ী ঠিকানার বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক।

ইব্রাহিমের স্বপ্ন ছিল সেনাবাহিনীতে যোগ দেবার। সেই সুপ্ত ইচ্ছা থেকেই সৈনিক পদে নিয়োগ পরীক্ষায় অংশ নেন খুলনা জাহানাবাদ ক্যান্টনমেন্টে। চলতি বছরের ১২ সেপ্টেম্বর সব পরীক্ষাতেই উত্তীর্ণ হন তিনি। শেষ পর্যন্ত থাকেন তালিকার শীর্ষে। কিন্তু ভূমিহীন হওয়ায়, অর্থাৎ স্থায়ী ঠিকানা না থাকায় চাকরি হয়নি তার।

বাগেরহাট শহরতলীর হরিণখানা গ্রামের খুপড়ি ঘরে বসবাস ইব্রাহিমের পরিবারের। লেখাপড়ার পাশাপাশি পরিবারকে আর্থিক যোগান দিতে করেন ইলেকট্রিক ও রাজমিস্ত্রির কাজ।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!