আলোচিত সংবাদ

বিরতিহীন বাসে সন্তান প্রসব, আজীবন ভাড়া ফ্রি

হবিগঞ্জে বিরতিহীন বাসে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন মুনতাহা বেগম নামে এক নারী। এজন্য মা ও সন্তানের জন্য আজীবন বাস ভাড়া ফ্রি করে দিয়েছে পরিবহন কর্তৃপক্ষ।

মুনতাহা হবিগঞ্জ সদর উপজেলার কাশিপুর গ্রামের জাহিদুর রহমানের স্ত্রী।বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় হবিগঞ্জ-সিলেট রুটের বিরতিহীন বাসে সন্তান প্রসব করেন ওই নারী।

নবজাতকের বাবা জাহিদুর রহমান বলেন, আমি ও আমার স্ত্রী মৌলভীবাজারে নির্মাণ শ্রমিকের কাজ করি। সেখান থেকে বিকেলে বাসে করে হবিগঞ্জে বাড়ি ফিরছিলাম। রাস্তায় মুনতাহার প্রসব বেদনা শুরু হলে হবিগঞ্জে পৌঁছার পর হাসপাতালে নেওয়ার পরিকল্পনা ছিল আমার।

কিন্তু বিকেল সাড়ে ৪টার দিকে বাসটি টার্মিনালে আসার পরপরই সঙ্গে থাকা এক নারীর সহযোগিতায় মুনতাহা বাসের ভেতরেই একটি মেয়ে সন্তান প্রসব করে। পরে বাস মালিক সমিতির পক্ষ থেকে সেখানে মিষ্টি বিতরণ করা হয় ও আজীবন আমার মেয়ে-স্ত্রীর জন্য ভাড়া ফ্রি ঘোষণা দেওয়া হয়।

হবিগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বলেন, সন্তান প্রসবের পর ওই নারী ও নবজাতককে বাড়ি পাঠানো হয়েছে। মা-মেয়ে দু’জনেই সুস্থ আছেন। হবিগঞ্জ-সিলেট রুটে বাসে চড়তে তাদের কাছ থেকে কখনও ভাড়া নেওয়া হবে না। ফ্রি ভাড়ার সুবিধা উপভোগ করতে বাস মালিক সমিতির পক্ষ থেকে তাদের একটি পরিচয়পত্র দেওয়া হবে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!