আলোচিত সংবাদ

কেউ চিরদিন বাঁচে না, কিন্তু যে কাজ করে গেলাম তার গতি যেন না হারায়: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কেউ চিরদিন বাঁচে না। কিন্তু যেই কাজ আম’রা করে গেলাম সেই গতি যেন হারিয়ে না যায়, চলার গতি যেন অব্যাহত থাকে, বাংলাদেশ যেন এগিয়ে যায় সেটাই আম’রা চাই।

আজ রবিবার ২ জানুয়ারি সকালে জাতিসংঘের সাধারণ পরিষদ কর্তৃক বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ উত্তরণের স্বীকৃতি প্রদান আনুষ্ঠানিকভাবে উদযাপন অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, নানা প্রতিবন্ধকতা পেরিয়ে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের পথে। সেই পথ সহ’জ ছিল না। তবুও দেশ এগিয়ে যাচ্ছে সব দিক থেকে। আম’রা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করবোই। স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের স্বীকৃতি এই স্বপ্ন বাস্তবায়নকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে। উন্নত বাংলাদেশ গড়তে ভবিষ্যতের বাঁ’ধাগুলোও অ’তিক্রম করতে হবে। দায়িত্ব নিতে হবে নতুন প্রজন্মকে।

তিনি আরও বলেন, ‘দ্য উডস আর লাভলি, ডার্ক অ্যান্ড ডিপ, বাট আই হ্যাভ প্রমিজেস টু কিপ, অ্যান্ড মাইলস টু গো বিফোর আই স্লিপ, অ্যান্ড মাইলস টু গো বিফোর আই স্লিপ।’

প্রধানমন্ত্রী বলেন, আমি জানি অনেক বুলেট, বো’মা, গ্রেনেড আমা’র জন্য অ’পেক্ষা করে থাকে। আমি কখনো সেগুলো নিয়ে পরোয়া করি না। আমি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করি। আর যারা আমা’র সহযোগী, আমা’র সঙ্গে আছেন তাদেরকে কৃতজ্ঞতা জানাই। কেননা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবার জন্য তারা সকলে কাজ করে যাচ্ছেন।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!