আলোচিত সংবাদ

কোলে বসে তরুণ-তরুণীদের অভিনব প্রতিবাদ

বাসস্ট্যান্ডে এক সাথে ছেলে-মেয়ে বসতে পারেন না। ভারতের কেরলের তিরুঅনন্তপুরমে ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে বাসস্ট্যান্ডের বসার তিনভাগে ভাগ করা হয়েছে। এর প্রতিবাদে ছেলে সহপাঠির কোলে মেয়ে সহপাঠি বসে অভিনব প্রতিবাদ করেন।ওই ছবি ভাইরাল হয়ে দেশে জুড়ে ছড়িয়ে পড়ে।

বিষয়টি স্থানীয় মেয়রের নজরে আসলে তিনি বলেন, লিঙ্গ-নিরপেক্ষ বসার জায়গা তৈরি হল। যে ভাবে ওই বসার জায়গা তৈরি হয়েছিল, তা ঠিক হয়নি।জানা যায়, তিরুঅনন্তপুরমের শ্রীকরমের সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে ওই বাসস্ট্যান্ডে ছাত্রছাত্রীদের ভিড় লেগেই থাকে। কিন্তু বাসস্ট্যান্ডে বসার জায়গা ছিল ভাগ করা।

ছেলে এবং মেয়েরা যাতে আলাদা আলাদা বসে, সেই লক্ষ্যে ছিল এই বন্দোবস্ত। এর প্রতিবাদ করেন কয়েক জন কলেজ পড়ুয়া। ওই আসনে একে অন্যের কোলে বসে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তাঁরা। তার পরেই পদক্ষেপ করল প্রশাসন।

নেটমাধ্যমে ভাইরাল হওয়ার পর ওই বাসস্ট্যান্ড পরিদর্শনে যান মেয়র। তিনি জানান, যে ভাবে বেঞ্চগুলিকে তিন ভাগে ভাগ করা হয়েছে তা উচিত হয়নি। মেয়রের আরও জানান, কেরলের মতো একটি প্রগতিশীল রাজ্যে এমন দৃষ্টিভঙ্গি একটি খারাপ নিদর্শন। তিনি ওই বাসস্ট্যান্ডে বসার জায়গা পুনর্নির্মাণের প্রতিশ্রুতি দেন।সূত্র:আনন্দবাজার।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!