আলোচিত সংবাদ

বিএনপির সমাবেশ: নিজেদের সিদ্ধান্ত জানালো ডিবি প্রধান

মিরপুরের বাংলা কলেজ মাঠে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে সম্মতি দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে সমাবেশের ভেন্যু নিয়ে সৃষ্ট জটিলতা অবসানের কথা জানায় দুই পক্ষ।

ডিএমপি ও বিএনপির ঐকমত্য অনুযায়ী সমাবেশ কমলাপুর স্টেডিয়াম বা মিরপুর বাংলা কলেজ মাঠে করার ঘোষণা দেওয়া হয়। এজন্য রাতেই ভেন্যু দুটি পরিদর্শন শেষে সিদ্ধান্ত নেওয়ার কথা জানানো হয়।

তবে, শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে পুলিশ জানায়, প্রস্তাবিত দুটি ভেন্যুর মধ্যে তারা চায় সমাবেশটি বাংলা কলেজ মাঠেই করুক বিএনপি। কমলাপুর স্টেডিয়ামে খেলা চলমান থাকায় তারা বাংলা কলেজ মাঠেই অনুমতি দিতে চায়।

ডিবি প্রধান মোহাম্মদ হারুন-উর-রশিদ বলেন, তারা দুটি জায়গার প্রস্তাব দিয়েছিলেন, আমরা তাদের দুটি সিদ্ধান্তই আমলে নিয়েছি। যেহেতু কমলাপুর স্টেডিয়ামে ক্রিকেট খেলা হচ্ছে, মাঠটি নষ্ট হয়ে যাবে। সে কারণে মোটামোটিভাবে আমাদদের পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে সমাবেশটি হবে বাংলা কলেজে।

কিন্তু তারা আরেকটি স্থানের কথা বলেছে তা হল গোলাপবাগ মাঠ। গোলাপবাগ মাঠ নিয়ে কোনো কথাই ইতোপূর্বে হয়নি। এ বিষয়ে কোনো সিদ্ধান্ত বা আলাপই হয়নি। কিন্তু তারা সেটার কথা বলেছে। এখন অনানুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত হয়েছে বাংলা কলেজ মাঠেই বিএনপির সমাবেশ হবে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!