বিনোদন

এতদিন পর বের হলো সালমান শাহের আত্মহ'ত্যার ৫ কারণ!

বাংলা চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ হ'ত্যাকা'ণ্ডের শিকার হননি, পারিবারিক কলহের জেরে তিনি আত্মহ'ত্যা করেছিলেন। সালমান শাহের মৃ'ত্যুর ঘটনায় পু'লিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া চূড়ান্ত প্রতিবেদন এমনটি বলা হয়েছে।

প্রতিবেদন গ্রহণ করেছেন আ'দালত রোববার (৩১ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আ'দালত পিবিআইর দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন।

পিবিআইয়ের ত'দন্ত প্রতিবেদনে সালমান শাহের আত্মহ'ত্যার পাঁচটি কারণ উল্লেখ করা হয়। সেগুলো হলো- চিত্রনায়িকা শাবনূরের সঙ্গে সালমানের অ'তিরিক্ত অন্তরঙ্গতা, স্ত্রী' সামিরার সঙ্গে দাম্পত্য কলহ, মাত্রাতিরিক্ত আবেগপ্রবণতার কারণে একাধিকবার আত্মঘাতী হওয়া বা

আত্মহ'ত্যার চেষ্টা, মায়ের প্রতি অসীম ভালোবাসা জটিল স'ম্পর্কের বেড়াজালে পড়ে পুঞ্জীভূত অ'ভিমানে রূপ নেওয়া ও সন্তান না হওয়ায় দাম্পত্য জীবনে অ'পূর্ণতা।

এদিন চূড়ান্ত প্রতিবেদনের ওপর নারাজি দেন সালমান শাহের মায়ের আইনজীবী ফারুক আহাম্ম'দ। একই সঙ্গে সালমান শাহের মা নীলা চৌধুরীর ভা'র্চুয়ালি জবানব'ন্দি নিতে আবেদন করা হয়। আ'দালত মা'মলার বাদী উপস্থিত না থাকায় আবেদনটি খারিজ করে দেন। সালমান শাহের মায়ের আইনজীবী ফারুক আহাম্ম'দ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ২৫ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আ'দালতে ৬০০ পৃষ্ঠার প্রতিবেদন জমা দেন পিবিআইয়ের পু'লিশ পরিদর্শক সিরাজুল ইস'লাম। এর আগের দিন ২৪ ফেব্রুয়ারি আ'লোচিত এ মা'মলার ত'দন্ত প্রতিবেদন তুলে ধরেন পু'লিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমা'র মজুম'দার।

পিবিআইয়ের প্রতিবেদনে বলা হয়, ‘বাংলা চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ হ'ত্যাকা'ণ্ডের শিকার হননি, পারিবারিক কলহের জেরে তিনি আত্মহ'ত্যা করেছিলেন।’

পিবিআইপ্রধান বলেন, ত'দন্তকালে ঘটনার সময় উপস্থিত ও ঘটনা সংশ্লিষ্ট ৪৪ সাক্ষীর জবানব'ন্দি ফৌজদারি কার্যবিধির ১৬১ ধারায় লিপিবদ্ধ করা হয়। ১০ সাক্ষীর সাক্ষ্য ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় লিপিবদ্ধ করা হয়। পাশাপাশি ঘটনার সংশ্লিষ্ট আলামত জ'ব্দ করা হয়। এসব বিষয় পর্যালোচনায় দেখা যায়, চিত্রনায়ক সালমান শাহ পারিবারিক কলহের জেরে আত্মহ'ত্যা করেছেন। হ'ত্যার অ'ভিযোগের কোনো প্রমাণ মেলেনি।

চলচ্চিত্রে জনপ্রিয়তার সর্বোচ্চ শিখরে থাকাকালে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মা'রা যান চিত্রনায়ক চৌধুরী মোহাম্ম'দ শাহরিয়ার (ইমন) ওরফে সালমান শাহ। ওই ঘটনায় তখন অ'পমৃ'ত্যুর মা'মলা করেন তার বাবা কম'রউদ্দিন আহম'দ চৌধুরী (প্রয়াত)।

‘ছে'লেকে হ'ত্যা করা হয়েছে’ অ'ভিযোগ করে ১৯৯৭ সালের ২৪ জুলাই মা'মলা'টি হ'ত্যা মা'মলায় রূপান্তরিত করার আবেদন জানান তিনি। অ'পমৃ'ত্যু মা'মলার সঙ্গে হ'ত্যাকা'ণ্ডের অ'ভিযোগের বিষয়টি একসঙ্গে ত'দন্ত করতে অ'প'রাধ ত'দন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দেন আ'দালত।

Back to top button
error: Alert: Content is protected !!