আন্তর্জাতিক

বিশ্বজুড়ে হঠাৎ বেড়ে গেছে করো'নার সংক্রমণ ও মৃ’ত্যু

মহামা'রি করো'নাভাই'রাসে বিশ্বব্যাপী আ'ক্রান্ত ও প্রা'ণহানির সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে। বর্তমান পৃথিবীতে প্রা'ণঘাতী এই ভাই'রাসে আ'ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ২৪ লাখ ৭ হাজার ২২৫ জন। যার মধ্যে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আ'ক্রান্ত হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৮৯০ জন।

এছাড়া একই সময়ে নতুন করে মৃ'ত্যুবরণ করেছে ১০ হাজার ৯৫২ জন। বিশ্বজুড়ে করো'নায় মোট মা'রা গেছে ৩৭ লাখ ৫ হাজার ৯৯০ জন। এর মধ্যে গেল ২৪ ঘণ্টায় নতুন সুস্থ হয়েছে ৬ লাখ ৪২ হাজার ৪২৫ জন। ফলে বিশ্বজুড়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়ালো ১৫ কোটি ৫০ লাখ ৩৭ হাজার ২২০ জন করো'নাভাই'রাসে আ'ক্রান্ত ও প্রা'ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার (৩ জুন) সকাল ৮ টা পর্যন্ত এ তথ্য পাওয়া যায়।

করো'নায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃ'ত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যু'ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো'না সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৫৪ হাজার ৩০৫ জন আর ৬ লাখ ১১ হাজার ২০ জন মা'রা গেছেন। করো'নায় আ'ক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভা'রত।

তবে ভাই'রাসে আ'ক্রান্ত হয়ে মৃ'তের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আ'ক্রান্ত ২ কোটি ৮৪ লাখ ৪০ হাজার ৯৮৮ জন এবং মা'রা গেছেন ৩ লাখ ৩৮ হাজার ১৩ জন। লাতিন আ'মেরিকার দেশ ব্রাজিল করো'নায় আ'ক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃ'ত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে।

দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৬৭ লাখ ২০ হাজার ৮১ জন এবং মৃ'ত্যু হয়েছে ৪ লাখ ৬৭ হাজার ৭০৬ জনের। দেশে করো'নাভাই'রাসের আ'ক্রান্ত ও মৃ'তের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃ'তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ হাজার ৬৯৪ জনে। এছাড়াও এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ৮ লাখ ৪ হাজার ২৯৩ জন।

Back to top button
error: Alert: Content is protected !!