আন্তর্জাতিক

বিশ্বে একদিনে করো'নায় সাড়ে ৮ হাজারের বেশি মানুষের মৃ'ত্যু

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে প্রা'ণঘাতী করো'না ভাই'রাসে প্রা'ণ হারিয়েছে আরও ৮ হাজার ৭৭২ জন। যার মধ্যে সর্বোচ্চ ১ হাজার ৪৪৯ জনের মৃ'ত্যু হয়েছে ইন্দোনেশিয়ায়, আর ব্রাজিলে মৃ'ত্যু ১ হাজার ৪৪৪।

এ সময়ে বিশ্বে নতুন করে করো'না শনাক্ত হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৬২৮ জন মানুষের শরীরে। শুক্রবার (২৩ জুলাই) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করো'নায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃ'ত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যু'ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো'না সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৫৯৪ জন আর মা'রা গেছেন ৬ লাখ ২৬ হাজার ১৭২ জন।

করো'নায় আ'ক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভা'রত। দেশটিতে এখন পর্যন্ত আ'ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১২ লাখ ২৯ হাজার ৭০৪ জনে। এর মধ্যে মৃ'ত্যু হয়েছে ৪ লাখ ১৯ হাজার ৫০২ জনের।

লাতিন আ'মেরিকার দেশ ব্রাজিল করো'নায় আ'ক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃ'ত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯৫ লাখ ২৪ হাজার ৯২ জন এবং মৃ'ত্যু হয়েছে ৫ লাখ ৪৭ হাজার ১৩৪ জনের।

Back to top button
error: Alert: Content is protected !!