আন্তর্জাতিক

বিশ্বে করো'নায় মৃ'ত্যু ছাড়ালো ৪১ লাখ ৫৯ হাজার

করো'নাভাই'রাস (কোভিড-১৯) মহামা'রিতে বিশ্বব্যাপী আ'ক্রান্তের সংখ্যা ১৯ কোটি ৪০ লাখ ৯ হাজার ৯৯৪ জন ছাড়িয়েছে। আর এ মহামা'রীতে আ'ক্রান্ত হয়ে বিশ্বে মৃ'তের সংখ্যা ছাড়িয়েছে ৪১ লাখ ৫৯ হাজার ৫১১ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৬১ লাখ ১৬ হাজার ৫৭১ জন।

করো'নাভাই'রাসে আ'ক্রান্ত ও প্রা'ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার (২৪ জুলাই) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করো'নায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃ'ত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যু'ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো'না সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫২ লাখ ৮৩ হাজার ৫০ জন আর মা'রা গেছেন ৬ লাখ ২৬ হাজার ৬৫৮ জন।

করো'নায় আ'ক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভা'রত। দেশটিতে এখন পর্যন্ত আ'ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৩ লাখ ৩১ হাজার ১৪৫ জনে। এর মধ্যে মৃ'ত্যু হয়েছে ৪ লাখ ২০ হাজার ৩৮ জনের।

লাতিন আ'মেরিকার দেশ ব্রাজিল করো'নায় আ'ক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃ'ত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯৬ লাখ ৩২ হাজার ৪৪৩ জন এবং মৃ'ত্যু হয়েছে ৫ লাখ ৪৮ হাজার ৪২০ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রা'ণঘাতী করো'নাভাই'রাস। গত বছরের ১১ মা'র্চ করো'নাভাই'রাস সংকট'কে মহামা'রি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Back to top button
error: Alert: Content is protected !!