আন্তর্জাতিক

ভা'রতে দৈনিক সংক্রমণের সাথে বেড়েছে মৃ'ত্যু, তৃতীয় ঢেউ নিয়ে উদ্বেগ

ভা'রতে ফের বেড়েছে দৈনিক সংক্রমণ ও মৃ'ত্যু। আজ বুধবার (১ সেপ্টেম্বর) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে জানানো হয়, ভা'রতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করো'নায় আ'ক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৯৬৫ জন।

এসময়ে বেড়েছে মৃ'ত্যুও। দেশটিতে একই সময়ে মৃ'ত্যু হয়েছে আরও ৪৬০ জনের। এর আগে মঙ্গলবার দেশটিতে ৩০ হাজার ৯৪১ জন করো'নাক্রান্ত হন। এ সময়ের মধ্যে মৃ'ত্যু হয় ৩৫০ জনের। ফলে তৃতীয় ঢেউ আসন্ন বলেই অনুমান করছে দেশটির সরকার। ইতিমধ্যেই দেশজুড়ে একাধিক জে'লায় সংক্রমণ বৃদ্ধিতে তৃতীয় ঢেউয়ের ইঙ্গিতও দিয়েছে।

এ নিয়ে দেশটিতে মৃ'ত্যু হয়েছে চার লাখ ৩৯ হাজার ২০ জনের। করো'নাক্রান্ত হয়েছেন তিন কোটি ২৮ লাখ ১০ হাজার ৮৪৫ জন। গত মা'র্চের মাঝামাঝি ভা'রতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে। গত ৭ মে ভা'রতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভা'রত থেকে ছড়িয়ে পড়া করো'নার অ'তিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে।

এদিকে, বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করো'না আ'ক্রান্ত হয়ে মৃ'ত্যু হয়েছে ৮ হাজার ৯২৫ জনের। একই সময়ে আ'ক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭ হাজার মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ বুধবার (১ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করো'না শনাক্ত হয়েছে ২১ কোটি ৮৫ লাখ ৪০ হাজার ৯৯৪ জনের। মৃ'ত্যু হয়েছে ৪৫ লাখ ৩৩ হাজার ৬০৯ জনের।

Back to top button
error: Alert: Content is protected !!