আন্তর্জাতিক

বিশ্বে মৃ'ত্যুর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্ত রোগীর সংখ্যা

করো'নায় বেড়েই চলেছে মৃ'ত্যু মিছিল। গত ২৪ ঘণ্টায় সমগ্র বিশ্বে মৃ'ত্যুর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্ত রোগীর সংখ্যা। করো'নায় আ'ক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সাড়ে ১০ হাজারেরও বেশি মানুষ মা'রা গিয়েছেন। নতুন করে করো'না পজিটিভ হয়েছেন ৬ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রা'ণহানির ঘটনা ঘটেছে যু'ক্তরাষ্ট্রে। তবে দৈনিক মৃ'ত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। এতে বিশ্বব্যাপী করো'নায় আ'ক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২১ কোটি ৯৯ লাখের ঘর। অন্যদিকে মৃ'তের সংখ্যা ছাড়িয়েছে ৪৫ লাখ ৫৫ হাজার

ওয়ার্ল্ডোমিটার থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করো'নায় আ'ক্রান্ত হয়ে মা'রা গেছেন ১০ হাজার ৫৫৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃ'ত্যু বেড়েছে ১৮০ জন। এতে বিশ্বজুড়ে মৃ'তের সংখ্যা পৌঁছেছে ৪৫ লাখ ৫৫ হাজার ৭২৬ জনে।

এছাড়া একই সময়ের মধ্যে ভাই'রাসটিতে নতুন করে আ'ক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭৫ হাজার ৬৩২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় সাড়ে তিন হাজার। এতে মহামা'রির শুরু থেকে ভাই'রাসে আ'ক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৬১৬ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করো'নায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রা'ণহানির ঘটনা ঘটেছে যু'ক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৫৬৮ জন এবং মা'রা গেছেন ১ হাজার ৫৬৫ জন। করো'নাভাই'রাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫ লাখ ১৩ হাজার ১৮ জন করো'নায় আ'ক্রান্ত এবং ৬ লাখ ৬২ হাজার ৮৫৩ জন মা'রা গেছেন।

অন্যদিকে বিশ্বে দৈনিক প্রা'ণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মা'রা গেছেন ১ হাজার ১৭৭ জন এবং নতুন করে করো'নায় সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৩৩৭ জন। এছাড়া মহামা'রি শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৩ লাখ ৬৯ হাজার ৭৪৭ জন এবং মৃ'ত্যু হয়েছে ২ লাখ ৬০ হাজার ৫০৩ জনের।

Back to top button
error: Alert: Content is protected !!