জাতীয়

সাঈদ খোকনের অ'ভিযোগের বিষয়ে যা বললেন মেয়র তাপস

নিজের ও পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জ'ব্দ করার পেছনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি ) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের ইন্ধন রয়েছে অ'ভিযোগ করেছেন সাবেক মেয়র মোহাম্ম'দ সাঈদ খোকন সেই অ'ভিযোগের বিষয়ে আজ মুখ খুলেছেন ডিএসসিসি মেয়র ফজলে নূর তাপস।

মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিভিন্ন বিষয় নিয়ে মেয়র তাপসকে সরাসরি দোষারুপ করেন খোকন। তিনি বলেন, দু'র্নীতি দমন কমিশনের এহেন কর্মকা'ণ্ড তাপসের প্র'রোচনায় সংঘটিত হয়েছে। দুদক ত'দন্ত করতেই পারে। কিন্তু কারো প্র'রোচনায় কোন দলাদলিতে দুদক নিজেকে জড়াবে একজন নাগরিক হিসেবে আমি এটা প্রত্যাশা করি না।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বক্তব্যের বিষয়ে কোনো মন্তব্য করতে চান না সংস্থাটির বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস।বুধবার বেলা ১১টায় রাজধানীর টিকাটুলির বয়েজ ক্লাব মাঠের উদ্বোধন শেষে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি এড়িয়ে যান।

সাবেক মেয়র সাঈদ খোকনের অ'ভিযোগ করেছেন, শেখ তাপসের প্র'রোচনায় দু'র্নীতি দমন কমিশন আ'দালতের মাধ্যমে সাঈদ খোকন ও তার পরিবারের আটটি ব্যাংক হিসাব ফ্রিজ করেছে। এই বিষয়ে আপনার (তাপস) বক্তব্য কী'? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শেখ ফজলে নূর তাপস বলেন, ‘ওনার (সাঈদ খোকন) বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। আমা'র কোনো প্রতিক্রিয়া নেই। এই বিষয়ে আমি কোনো কথা বলবো না। অন্য কোনো কথা থাকলে বলেন।’

পরে নগরের জলাবদ্ধতা বিষয়ে তাপস বলেন, জলাবদ্ধতা নিরসনে আম'রা কাজ করছি। চলতি ঢাকায় তেমন কোনো জলাবদ্ধতা হয়নি। তবে কিছু সমস্যা আছে। যার কারণে পানি নামতে পারছে না। এখন আমা'রা জলাবদ্ধতা নিরসনে শনিরআখড়ায় খাল খনন করেছি। পরে প্রকল্পের মাধ্যমে তা স্থায়ী সমাধান করবো।মঙ্গলবারের সম্মেলনে সাঈদ খোকন তাপসের জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক মেয়র সাঈদ খোকন। তিনি বলেছেন, মেয়র তাপস কত পারসেন্ট ভোট পেয়েছেন এই শহরের মানুষ জানে।

তাপসকে পরাম'র্শ দিয়ে তিনি বলেন, যাইহোক ক্ষমতায় আছেন মানুষের কাজ করেন। আরে ভাই ঢাকার ম'রা লা'শের ওপর ট্যাক্স বসিয়ে দিয়েছেন, কী'ভাবে ঢাকাবাসীর ভালোবাসা আশা করেন? আপনার ব্যর্থতার দায় ঢাকার জন্য আর মানুষ পান নাই। বারবার শুধু আমা'র ওপরই! কেন?অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র মোহাম্ম'দ হানিফের ছে'লে আওয়ামী লীগের জন্য পরিবারের ত্যাগের কথা তুলে ধরেন এসময়। বলেন, আজকে এই সময় দেখবার জন্য, আজকে এই অবস্থা কি দেখবার জন্য আ'ন্দোলন-সংগ্রাম করেছিলাম? আম'রা জীবন দিয়েছিলাম। আজকে কি এই সময় দেখবার জন্য ত্যাগ করেছিলাম জাতির বিবেকের কাছে আমা'র প্রশ্ন রাখতে চাই। বিচার আপনারা করবেন।

তিনি বলেন, কারো ব্যর্থতা ঢাকবার জন্য আরেকজনের মা'থায় কালিমা লেপন করে দেবে আম'রা এটা মেনে নিতে পারিনা। আইনি মোকাবিলা করবো, সাথে সাথে ঢাকাবাসীকে নিয়ে প্রয়োজন হলে আরেকবার সংগ্রাম হবে।

Back to top button
error: Alert: Content is protected !!