খেলাধুলা

সাকিবের ছুটি মঞ্জুর জানিয়ে যা বললেন পাপন

পাকিস্তানের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ এর পরেই দিনগত রাতেই দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য প্রায় ৪০ দিনের সফরে নিউজিল্যান্ডের বিমানে উঠবে বাংলাদেশ ক্রিকেট দল। এরই মধ্যে ঘোষণা করা হয়েছে সফরের স্কোয়াড।

শনিবার ঘোষিত ১৮ জনের দলে রাখা হয়েছিল সাকিব আল হাসানকেও। দল ঘোষণার পরই লিখিতভাবে ছুটির আবেদন করেছিলেন সাকিব আল হাসান। সেই ছুটি মঞ্জুরও হয়েছে। আসন্ন কিউই সফরে সাকিবকে ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ সোমবার এক সংবাদ সম্মেলনে সাকিবকে ছুটি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে পুরো বিষয়টি নিয়ে জলঘোলা হওয়ায় খানিক অসন্তোষও দেখা গেছে বিসিবি সভাপতির কণ্ঠে। কোনো খেলোয়াড় ছুটি চাইলে তাতে বোর্ডের আপত্তি নেই জানালেও, সেই ছুটির বিষয়টি আগে জানাতে বলেছেন পাপন। যাতে করে বিকল্প খেলোয়াড় খুঁজতে পারে টিম ম্যানেজম্যান্ট। ছুটির ব্যাপারে নতুন নিয়ম করেছে বিসিবি।

আগামী জানুয়ারি থেকে ছুটির ব্যাপারে আগে থেকেই জানানোর আহ্বান জানিয়েছেন বিসিবি সভাপতি। আর তা জানাতে হবে লিখিতভাবে। তারা কখন খেলতে পারবেন, কখন পারবেন না সেটি আগে থেকেই চূড়ান্ত করতে হবে।আজ সংবাদ সম্মেলনে নাজমুল হাসান বলেন, ‘যার বিশ্রামের প্রয়োজন তাকে তো বিশ্রাম দিতেই হবে। সে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হোক বা না হোক।

সাকিবের ব্যাপারটা কিন্তু আলাদা, ও তো আর ইনজুরিতে নেই বা বিশ্রামও চায়নি। সে ছুটি চেয়েছে পারিবারিক কারণে। কাজেই জিনিসটা কিন্তু এক না, এটা বিশ্রাম না। অবশ্যই সে আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার, এটাতে তো কোনো সন্দেহ নেই।’ বিসিবি সভাপতি আরও বলেন, ‘কেউ যদি খেলতে না চায়, বিশ্রাম চায়, বিরতি চায়, তা নিয়ে আমাদের কোনো আপত্তি নেই।

কিন্তু এটা আনুষ্ঠানিকভাবে জানাতে হবে। তা আগে জানাতে হবে। হঠাৎ করে একটা সিরিজের আগ মুহূর্তে হলে আমাদের জন্য সমস্যা হয়। জানুয়ারি থেকে ছুটির ব্যাপারে পুরো পরিকল্পনা আগে থেকে বলে দিতে হবে। তাহলে আমারা বিকল্প খেলোয়াড় তৈরি করে রাখতে পারব।’

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!