খেলাধুলা

আমাদের এখনও অনেক কাজ করতে হবে: মমিনুল

মিরপুর টেস্টে পাকিস্তানের কাছে ইনিংস ও ৮ রানে হেরেছে টাইগাররা। পাকিস্তানের প্রথম ইনিংসে করা ৩০০ রান টপকাতে পারল না তারা। প্রথম ইনিংসে ৮৭ আর দ্বিতীয় ইনিংসে ২০৫ রান করে মুমিনুল বাহিনী। এই পরাজয়ের ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৪ উইকেটে ৩০০ রান তোলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে মাত্র ৮৭ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়ে বাংলাদেশ। শান্ত ৩০ রানে আর সাকিব ৩৩ রান করেন। আর কেউ বলার মতো রান করতে পারেননি।

পরে দ্বিতীয় ইনিংসে নেমেও ভালো শুরু করতে পারেনি বাংলাদেশ। টাইগারদের পক্ষে সর্বোচ্চ ৬৩ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছেন সাকিব আল হাসান। আর রানআউট হওয়ার আগে ৪৮ রান করেন মুশফিকুর রহিম। লিটন দাসের ব্যাট থেকে আসে ৪৫। ১৪ রান করে ফিরে যান মেহেদী হাসান মিরাজ।

পাকিস্তানের হয়ে স্পিনার সাজিদ খান চার উইকেট নেন। শাহিন শাহ আফ্রিদি ও হাসান আলী দুটি করে উইকেট নিয়েছেন। আর বাবর আজম পেয়েছেন এক উইকেট।

এদিকে, ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় মমিনুল হক বলেন, আজ প্রথম ইনিংসে ভালো করার দারুণ সুযোগ পেয়েছিলাম আমরা। কিন্তু শেষ পর্যন্ত আমরা আমাদের কাজ করতে পারিনি। শুরুতেই ২-৩ উইকেট হারিয়ে ফেললে ম্যাচে ফিরে আসা খুব কঠিন। আর আমরা এই জায়গাতেই ব্যর্থ হচ্ছি। শুধু টপ অর্ডার নয়, ১ থেকে ৪ নম্বর পর্যন্ত পজিশনে আমাদের এখনও অনেক কাজ করতে হবে।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!