খেলাধুলা

নেইমারকে যে বার্তা দিলেন পেলে

নকআউট পর্বে ক্রোয়েশিয়ার কাছে হেরে কাতার বিশ্বকাপকে বিদায় জানিয়েছে ব্রাজিল। তবে ওই ম্যাচে নিজের ৭৭তম গোল করে ফুটবলের কিংবদন্তী পেলের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন নেইমার।

এতদিন ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ছিল পেলের। তবে সেই রেকর্ড ছুঁয়েও ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ হারার পর অবসরের ইঙ্গিত দেন নেইমার। এদিকে নেইমারকে সমবেদনা জানিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন পেলে।

ইনস্টাগ্রামের ওই পোস্টে পেলে লেখেন, ‘আমি তোমাকে বড় হতে দেখেছি। আমি প্রতিদিন তোমার জন্য গলা ফাটাই। অবশেষে ব্রাজিলের জাতীয় দলে আমার গোল সংখ্যা ছুঁয়ে ফেলায় আমি তোমাকে শুভেচ্ছা জানাতে পারব। আমরা দুজনেই জানি যে, এটা শুধু সংখ্যার চেয়ে অনেক বেশি। খেলোয়াড় হিসেবে আমাদের সবচেয়ে বড় দায়িত্ব দলীয় সতীর্থদের অনুপ্রাণিত করা, আমাদের পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করা।’

তিনি আরও লেখেন, ‘আজ আমাদের জন্য মোটেও খুশির দিন নয়। কিন্তু তুমি সর্বদা অনেকের কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে। ৫০ বছর আগে যে রেকর্ড গড়েছিলাম, একমাত্র তুমি ছাড়া কেউ এর পিছু তাড়া করতে পারেনি। তুমি করে দেখিয়েছ, প্রিয়। তবে তোমার দায়িত্ব এখনও শেষ হয়নি। আমাদের অনুপ্রাণিত করতে থাকো। তোমার প্রতিটি গোলের আনন্দে শূন্যে ঘুষি মারতেই থাকব।’

এর আগে, শুক্রবার রাতে নকআউট পর্বে রূদ্ধশ্বাস ম্যাচে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে উঠে ক্রোয়েশিয়া। নির্ধারিত সময়ে ‌১-১ গোল থাকায় এক্সট্রা ৩০ মিনিট খেলার পরও কোনো গোল হয়নি। এর ফলে ম্যাচ ট্রাইবেকারে গড়ায়। ট্রাইবেকারে সহজেই জয় তুলে নেয় ক্রোয়েশিয়া।

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!